দ. আফ্রিকার কেন্দ্রীয় চুক্তিতে দু প্লেসি, নেই স্টেইন

আপডেট: March 25, 2020, 12:43 am

সোনার দেশ ডেস্ক


অধিনায়কত্ব ছেড়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ক্রিকেট ছেড়ে দেওয়ার আভাস দিয়েছেন। তবুও দক্ষিণ আফ্রিকার কেন্দ্রীয় চুক্তিতে টিকে গেছেন ফাফ দু প্লেসি। জায়গা হয়নি ডেল স্টেইনের।
২০২০-২০২১ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের নাম সোমবার ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। জায়গা পেয়েছেন ১৬ ক্রিকেটার।
গত মৌসুমে শুরুতে কেন্দ্রীয় চুক্তিতে ছিলেন না আনরিক নরকিয়া, রাসি ফন ডার ডাসেন ও ডোয়াইন প্রিটোরিয়াস। পরে চুক্তিতে যোগ করা হয় তাদের। তিন জনই আছেন ২০২০-২০২১ মৌসুমের চুক্তিতে। একমাত্র নতুন ক্রিকেটার হিসেবে চুক্তিতে এসেছেন বাঁহাতি পেসার বিউরান হেনড্রিকস।
ডানহাতি ব্যাটসম্যান টিউনিস ডি ব্রুইন বাদ পড়েছেন এবারের চুক্তি থেকে। টেস্ট থেকে অবসর নেওয়া অভিজ্ঞ পেসার স্টেইন সাদা বলের ক্রিকেট খেলা চালিয়ে যাওয়ার কথা জানালেনও তাকে চুক্তিতে রাখেনি ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ায় স্বাভাবিকভাবেই নেই হাশিম আমলা ও ভার্নন ফিল্যান্ডার।
চুক্তিবদ্ধ ক্রিকেটার: টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, ফাফ দু প্লেসি, ডিন এলগার, বিউরান হেনড্রিকস, রিজা হেনড্রিকস, কেশব মহারাজ, এইডেন মারক্রাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, আনরিক নরকিয়া, আন্দিলে ফেলুকওয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তারবাইজ শামসি, রাসিন ফন ডার ডাসেন।