নওগাঁয় কৃষক, চালকলসহ অন্যান্য শিল্প রক্ষায় মতবিনিময় সভা অনুষ্ঠিত

আপডেট: অক্টোবর ১৪, ২০১৯, ১২:৪৬ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি


জেলা চাল কল মালিক গ্রুপের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়-সোনার দেশ

সারা দেশে সকল শ্রেণির মিলের মিলিং ধারনক্ষমতার ভিত্তিতে সঠিক ভাবে নির্ধারন সকল রাইস মিলকে শিল্প হিসেবে স্বীকৃতি, ব্যাংক ঋণের সুদের হার সিঙ্গেল ডিজিটে বাস্তবায়ন, অকারণে ও অপ্রয়োজনে চাল আমদানী বন্ধসহ ১০ দফার দাবিতে নওগাঁয় কৃষককুল চালকলসহ অন্যান্য শিল্প রক্ষার স্বার্থে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
গত শনিবার দুপুরে জেলা চাল কল মালিক গ্রুপের আয়োজনে নওগাঁ মল্লিকা ইন কনভেনশান সেন্টারে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অটো মেজর অ্যান্ড হাসকিং মিল মালিক সমিতির সভাপতি আবদুুর রশীদ।
জেলা চালকল মালিক গ্রুপের সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বাংলাদেশ অটো মেজর অ্যান্ড হাসকিং মিল মালিক সমিতির সাধারণ সম্পাদক একেএম নায়েক আলী, জেলা চালকল মালিক গ্রুপের সাবেক সভাপতি তেফিকুর রহমান বাবু, সাবেক সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ও সারোয়ার রহমান কাজল, সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন চকদার প্রমুখ বক্তব্য দেন।
বক্তারা বলেন দেশের কৃষককূলসহ সারাদেশে রাইস মিলের ব্যবসা আজকে ধ্বংসের দ্বার প্রান্তে। প্রায় ৯৫ ভাগ মিল মালিক ইতোমধ্যেই সর্বশান্ত হয়েছে। এক সময় এই মিল মালিকেরাই সমাজের বিভন্ন সামজিক কর্মকাণ্ডে সাহায্য সহযোগিতা করতো। কিন্তু আজ তারাই সাহায্যের প্রয়োজনে বিভিন্ন দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে। তারা বলেন এখন যদি আমরা আমাদের ব্যবসায়ীক স্বার্থ রক্ষা করতে না পারি তাহলে যেমন হাজার হাজার রাইস মিল বন্ধ হয়ে যাবে পাশাপাশি হাজার হাজার শ্রমিক বেকার হয়ে পড়বে এবং কৃষককূল ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হবে। এতে করে দেশে আবারও খাদ্য ঘাটতি দেখা দিতে পারে। তাই অবিলম্বে ১০ দফা বাস্তবায়নের দাবি জানান তারা।