নওগাঁয় প্রশ্নপত্র ফাঁস চক্রের সাত সদস্য আটক

আপডেট: ফেব্রুয়ারি ১২, ২০১৮, ১২:২৭ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি


এনএসআই’র সহযোগিতায় নওগাঁ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রশ্নপত্র ফাঁস চক্রের সাত সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। রোববার ভোরে তাদের আটক করা হয়। এদের মধ্যে দুইজন শিক্ষক রয়েছেন।
আটককৃতরা হলেন, পতœীতলা উপজেলার চকরঘু গ্রামের রমজান আলীর ছেলে আল মামুন (২৯), একই উপজেলার চক জৈরাম গ্রামের ইমতিয়াজ হোসেনের ছেলে জাহিদ হাসান ইমান (১৬), চক খিরশিন গ্রামের হাবিবুর রহমানের ছেলে মর্তুজা আহম্মেদ হাদি (১৬), চক-জৈরাম উত্তরপাড়া গ্রামের নারায়ণচন্দ্র মহন্তের ছেলে প্রভাত কুমার মহন্ত (১৬), গুটিন গ্রামের মৃত আবদুল কাশেমের ছেলে আনোয়ার হোসেন (৩০), একই উপজেলার আড়ানপুর গ্রামের মৃত শফিকুর রহমানের ছেলে জহুরুল ইসলাম (১৬) এবং জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার হাস্তাপাড়া গ্রামের আবদুল আজিজের ছেলে ইসরাফিল আলম (১৬)।
এ বিষয়ে জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) আবদুর রফিক জানান, গত রাতে গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের তথ্যের ভিত্তিতে জেলার পতœীতলাতে অভিযান চালানো হয়। এসময় চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারিচক্রের ছয় সদস্যকে আটক করা হয় এবং আটককৃতদের দেয়া তথ্যমতে রাতেই পার্শ্ববর্তী জয়পুরহাটের আক্কেলপুরে অভিযান চালিয়ে ওই চক্রের আরো এক সদস্যকে আটক করা হয়।
তিনি আরো জানান, আটককৃতরা ইন্টারনেটের মাধ্যমে চলমান এসএসসি পরীক্ষার আইসিটি বিষয়ের প্রশ্নপত্র সংগ্রহ করে এবং সেগুলো টাকার বিনিময়ে শিক্ষার্থীদের হাতে তুলে দিত তারা। শুধু তাই নয়, এরপর সামনের ইংরেজি, গণিত ও ধর্ম পরীক্ষার প্রশ্নপত্রও তাদের সংগ্রহে ছিল। তবে এদের মূলহোতাকে খুঁজে বের করতে অভিযান অব্যাহত আছে বলেও জানান তিনি।

এ বিভাগের অন্যান্য সংবাদ