বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

নওগাঁয় যুবলীগের নেতার বিরুদ্ধে গাছ কাটা এবং অবকাঠামো ভাঙচুরের অভিযোগ

আপডেট: December 5, 2019, 1:14 am

নওগাঁ প্রতিনিধি


নওগাঁর বদলগাছি উপজেলা যুবলীগ নেতার আক্রশের শিকার হলেন স্বপন হোসেন নামের এক ব্যক্তি। প্রতিপক্ষরা তার সম্পত্তি দখলের উদ্দেশ্যে ওই বসতবাড়ির গাছ কর্তন, টিউবওয়েল, সীমানা খুঁটি এবং বেড়া ভাঙচুর করেছে। এতে ওই ব্যক্তির প্রায় ৩০ হাজার টাকা ক্ষতিসাধিত হয়েছে। এ ব্যাপারে স্বপন হোসেন প্রতিকার চেয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন।
মামলা সূত্রে জানা গেছে, বদলগাছির হঠাৎপাড়ায় রাজপুর মৌজার খতিয়ান নম্বর-৫১, দাগ নম্বর-৯৩ মোতাবেক ২২ শতক জমির উপর ক্রয়সূত্রে মালিক হিসেবে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন স্বপন হোসেন। ওই জমিতে বসবাস ছাড়াও কিছু অংশে বিভিন্ন ফসল এবং গাছ গাছালী লাগিয়ে তা ভোগদখল করে আসছেন। ২৬ শতক জমির মধ্যে ৬ শতক জমির গাছ কর্তন ও ভাঙচুর করা হয়। এরই এক পর্যায়ে উপজেলার রাজপুর পানিশাল গ্রামের স্থায়ী বাসিন্দা বদলগাছী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এসএম মুনিরুল ইসলাম (সাজু), এসএম রাজন মাহমুদ, মো. নাজু হোসেন পানিশাল গ্রামের আজাদ হোসেন ও মোছা. জোবেদা বেগম ওই সম্পত্তি বেআইনীভাবে দখলের প্রচেষ্টা চালাচ্ছে। এরই অংশ হিসেবে গত ১৮ নভেম্বর তারা ওই সম্পত্তির উপর অবস্থিত ২টি আম গাছ কেটে ফেলে। টিউবওয়েল, সীমানা খুঁটি এবং চারিদিকের বেষ্টনী ভেঙে ফেলে। তাদের এসব কর্মকাণ্ডে বাধা প্রদান করলে স্বপন হোসেনকে গালিগালাজ করে এবং মারপিটের হুমকী প্রদান করে। প্রকাশ্যে খুন জখমেরও হুমকী প্রদান করে। এর ফলে সে অত্যন্ত আতঙ্কের মধ্যে দিনযাপন করছেন।
যুবলীগ নেতা এসএম মনিরুল ইসলাম সাজু গাছ কর্তন ও ভাঙচুর করার বিষয়টি অস্বীকার করে বলেন, স্বপন জমি ক্রয়সূত্রে জমির মালিক জমি পাবে দলিল দেখাতে হবে এবং দলিলে কোন সাইড উল্লেখ না থাকলে তাকে জমি দলিল অনুসারে নিতে হবে। বিষয়টি নিয়ে থানায় অভিয়োগ দেওয়া হয়েছে। থানায় বসে সম্পতির সঠিকত্ব বের করা হবে।
বদলগাছী উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছু আলম খান বলেন, ওই সম্পতি দখল ভাংচুরের ঘটনাকে কেন্দ্র করে উপজেলাতে একটি অভিযোগ করা হয়। অভিযোগের ভিত্তিতে সাবেক যুবলীগের সাধারণ সম্পাদক এসএম মনিরুল ইসলাম সাজুকে নোটিশের মাধ্যমে ওই সম্পতির কাগজপত্র নিয়ে হাজির হতে বললে তিনি উপজেলার নোটিশকে অগ্রহণযেগ্যে বলে মনে করেন এবং তিনটি নোটিশে কোন কাগজপত্র উপস্থাপন করতে পারেনি। ওই সম্পতির বিবাদী সাজুকে না যাওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ