নওগাঁয় শেখ রাসেলের ৫৬তম জন্মদিন পালন

আপডেট: অক্টোবর ১৯, ২০১৯, ১:৪১ পূর্বাহ্ণ

নওগাঁ ও সাপাহার প্রতিনিধি


জাতীয় শিশু কিশোর পরিষদের আয়োজনে নওগাঁয় ও সাপাহারে শেখ রাসেলের ৫৬তম জন্মদিন পালন করা হয়েছে। ১৮ অক্টোবর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৬তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে তিনি ধানমন্ডির ৩২ নম্বর বাসায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে ঘাতকদের বুলেটে পরিবারের অন্যান্যদের সঙ্গে নিহত হন শিশু শেখ রাসেল। মৃত্যুকালে তিনি ইউনিভারসিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন।
নওগাঁ প্রতিনিধি জানায়, জন্মদিন উপলক্ষে গতকাল শুক্রবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ, নওগাঁ জেলা শাখার আহবায়ক বিভাস মজুমদার গোপাল, যুগ্ম আহবায়ক রোকনুদ্দৌলা, সদস্য মারুফ, সিটু, বিপুল ঘোষ, বাবু, জুয়েল প্রমূখ। শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ নওগাঁ জেলা শাখার আহবায়ক বিভাস মজুমদার গোপাল বলেন, জন্মদিন উপলক্ষে নওগাঁয় আমরা শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, দোয়া মাহফিল, রালিসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছি।
সাপাহার প্রতিনিধি জানায়, জাতীয় শিশু কিশোর পরিষদের আয়োজনে গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় জাতীয় শিশু কিশোর পরিষদের আহবায়ক চৌধুরী চাঁন মোহাম্মদ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো.আবু এরফান আলীর সভাপতিত্বে আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। পরে আনুষ্ঠানিক ভাবে জন্মদিনের কেক কাটা হয়। আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক শাহজাহান হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়ন চেয়ারম্যান আকবর আলী, মহিলা লীগের সম্পাদক ইসফাত জেরিন মিনা, যুবলীগের সাধারণ সম্পাদক বকুল হোসেন, ছাত্রলীগের আহবায়ক রাসেল রানাসহ থানা আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সকল অংগ সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।