নওগাঁয় ১৬ জনের ফলাফল নেগেটিভ, ২৮ জনের নমুনা পাঠানো হয়েছে

আপডেট: April 8, 2020, 1:43 pm

নওগাঁ প্রতিনিধি


নওগাঁ জেলা থেকে যে ১৬ ব্যক্তির নমুনা পরীক্ষার পর তাদের কারও মধ্যে করোনা ভাইরাসের লক্ষণ পাওয়া যায়নি।
নওগাঁর সিভিল সার্জন ডা. আকন্দ মো. আখতারুজ্জামান এই তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, মঙ্গলবার (৭ এপ্রিল) নওগাঁ জেলা থেকে আরো ২৮ জনের নমুনা পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। যাদের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে তাদের মধ্যে নওগাঁ সদর উপজেলার ৪ জন, রাণীনগরে ৩, আত্রাইয়ে ৩, মান্দায় ২, সাপাহারে ১, মহাদেবপুরে ২, পোরশায় ৩, পত্নীতলায় ৩, নিয়ামতপুরে ৩, ধামইরহাটে ২ এবং বদলগাছি উপজেলার ২ জন।
সিভিল সার্জন আরো জানিয়েছেন, যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে তাদের গড় বয়স ২৫ থেকে ৭০ বছরের মধ্যে এবং এদের অধিকাংশ বিদেশ ফেরত।
সিভিল সার্জন অফিস কন্ট্রোলরুম সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় নওগাঁ জেলায় নতুন করে আরো ১৬ জনকে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। এদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ১ জন, আত্রাইয়ে ৩, মান্দায় ৩, বদলগাছিতে ২, পত্নীতলায় ২, ধামইরহাটে ২, সাপাহারে ১ এবং পোরশা উপজেলায় ২ জন।
শুরু থেকে এ পর্যন্ত হোম কোয়ারেনটাইনে পাঠানো ব্যক্তির সংখ্যা ১ হাজার ৯০৬ জন। নওগাঁ হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ানেটাইনে রয়েছেন ১ জনসহ সর্বমোট ১ হাজার ৯০৭ জন।
১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৬৩ জন। শুরু থেকে এ পর্যন্ত হোম কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ১ হাজার ৮৫৯ জন। বর্তমানে হোম কোয়ারেনটাইনে রয়েছেন ৪৮ জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ