নওগাঁ-ধামইরহাট-জয়পুরহাট রুটে বাস চলাচল বন্ধ

আপডেট: নভেম্বর ১৯, ২০১৯, ১২:৪৫ পূর্বাহ্ণ

ধামইরহাট প্রতিনিধি


নওগাঁর ধামইরহাটে নতুন সড়ক পরিবহন আইনের প্রতিবাদে বাস শ্রমিকরা সকল রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে। পূর্ব ঘোষণা ছাড়াই পরিবহন ধর্মঘটের কারণে যাত্রীরা বেকায়দায় পড়েছেন। বেশি ভোগান্তিতে পড়তে হয়েছে পিইসি পরীক্ষার্থীদের। মোটর শ্রমিক ইউনিয়নের সিদ্ধান্ত ছাড়াই শ্রমিকরা নিজ উদ্যোগে এ কর্মবিরতি পালন করছেন।
জানা গেছে, সড়কে শৃঙ্খলা ফেরাতে সরকার সড়ক পরিবহন আইন ২০১৯ কার্যকর করতে চাইলেও তাতে বাধা হয়ে দাঁড়িয়েছেন পরিবহন মালিক-শ্রমিকরা। পূর্ব ঘোষণা ছাড়াই গতকাল সোমবার সকাল থেকে নওগাঁ-নজিপুর-ধামইরহাট-জয়পুরহাট রুটে সকল প্রকার বাস চলাচল বন্ধ রেখেছে শ্রমিকরা। হটাৎ বাস চলাচল বন্ধ হওয়ায় যাত্রীদেরকে ভোগান্তিতে পড়তে হয়েছে। বাধ্য হয়ে তারা অটো রিক্সা, ভটভটি, নসিমন-করিমনে চড়ে গন্তব্যে যেতে হয়েছে।
আকষ্মিক বাস বন্ধ হওয়ায় সবচেয়ে ভোগান্তিতে পড়তে হয়েছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষার্থীদেরকে। নিকটবর্তী স্থানে ইজিবাইকে যেতে পারলেও দূরের যাত্রীরা পড়েছেন বেকায়দায়।
এব্যাপারে নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো.জাহাঙ্গীর আলম বলেন, সংগঠনের কাজে আমি জেলা শহর থেকে বাইরে আছি। তবে শুনেছি শ্রমিকরা নিজ উদ্যোগে বাস না চালিয়ে নতুন সড়ক পরিবহন আইনের কিছু ধারা সংশোধনের জন্য কর্মবিরতি পালন করছে। কর্মবিরতি পালন সম্পর্কে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের কোন সিদ্ধান্ত নেই। তাছাড়া মালিক সমিতিও এ কর্মবিরতি সম্পর্কে অবগত নয়।

এ বিভাগের অন্যান্য সংবাদ