নগরীতে চার দফা দাবিতে পোস্টম্যান ও ডাক কর্মচারীদের বিক্ষোভ

আপডেট: আগস্ট ২৫, ২০১৯, ১২:৫৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


নগরীতে পোস্টম্যান ও ডাক কর্মচারীদের মানববন্ধনে অংশগ্রহণকারীরা-সোনার দেশ

নগরীতে চার দফা দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১০ টায় বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের আয়োজনে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভটি নগরীর কুমারপাড়া হয়ে রাজশাহী কলেজ ক্যম্পাস প্রদক্ষিণ করে। জাতীয় শ্রমিক লেিগর অন্তভুক্ত (বি-২১২৯) সার্কেল সংস্থা রাজশাহীর উদ্যোগে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
এ সময় বক্তারা বলেন,‘ সরকার ঘোষিত নিন্মে বার্ণিত দাবি বাস্তবায়নের লক্ষে বাংলাদেশ ডাক বিভাগের রাজশাহীর বিভিন্ন দপ্তরে সর্বস্তরের কর্মচারি রাস্তায় দাঁড়াতে হয়েছে ভিন্ন পরিস্থিতর কারণে। রাস্তায় আমাদের কর্মসূচি কোনোভাবেই বর্তমান গণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে নয়। সরকারের যুগান্তকরী আর্থিক মানবিক সহায়তা প্রদানে এবং তা বাস্তবায়নের জন্য প্রজ্ঞাপন জারি করেছে। অথচ ডাক বিভাগ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা রাষ্ট্র ঘোষিত সুবিধা বাস্তবায়ন না করে র্দীর্ঘসূত্রিতার ঘোরপাকে ফেলে জটিলতা সৃষ্টি করছে। ফলে ডাক কর্মচারিগণ রাষ্ট্র ঘোষিত আর্ধিক সহায়তা প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছে’।
এ সময় বক্তরা চার দফা দাবি তুলে ধরেন। দাবি গুলো হচ্ছে, কর্মরত অবস্থায় সরকারি কর্মচারির মৃত্যুজনিত কারণে ৮ লাখ টাকা, স্থায়ী অক্ষমতার জন্য ৪ লাখ টাকা এবং দাফন-কাফনের জন্য ৩০ হাজার টাকা আর্থিক সহায়তার সরকারি সিদ্ধান্ত বাস্তবায়ন, সরকারি কর্মচারীদের গৃহনির্মাণ ঋণ সুবিধা প্রাপ্তির পূর্বশর্ত ইএফটি পদ্ধতিতে বেতন প্রদান নিশ্চিত করা। ১৬ থেকে ২০ গ্রেডের পোশাকধারী কর্মচারীদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী পোশাকসহ অন্যান্য সামগ্রী সরবরাহ, কর্মচারীদের জমানো ফিডালিটি বন্ডের টাকায় ওয়েলফেয়ার ট্রাস্ট গঠন।
এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নুর কুতুব আলম মান্নান, বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারি ইউনিয়নের উত্তরাঞ্চলের সভাপতি আরশদ আলী, সাধারণ সম্পাদক মাহবুবুল আলম। জেলা শ্রমিক লীগের জেলা সহ-সভাপতি আব্দুস সালাম। এছাড়াও পোষ্টম্যান ও ডাক কর্মচারি ইউনিয়ন সার্কেল সংস্থার সকল সদস্য ও শ্রমিক লীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ