নগরীতে নারী দিবস উপলক্ষে মানববন্ধন অনুষ্ঠিত

আপডেট: মার্চ ৭, ২০১৯, ১২:৪১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


মানববন্ধনে বক্তব্য দেন বিশিষ্ট সমাজসেবী শাহিন আকতার রেণী সোনার দেশ

‘সবাই মিলে ভাবো, নতুন কিছু করো, নারী-পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো’ এই স্লোাগানকে সামনে নিয়ে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতরের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন থেকে নারী নির্যাতন প্রতিরোধ, বাল্যবিবাহ ও যৌতুক প্রতিরোধ এবং নারী-পুরুষের সমঅধিকার বিষয়ে গণসচেতনতা ও গণজাগরণ সৃষ্টির লক্ষে বিভিন্ন স্লোাগান দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন, নাটোর-৪ আসনের সাংসদ আবদুল কুদ্দুস, মহিলা বিষয়ক অধিদফতরের এডি আবু হায়াত মো. রহমতুল্লাহ, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি সমাজসেবী শাহীন আক্তার রেণী, মহিলা বিষয়ক অধিদফতরের উপ-পরিচালক শবনম শিরিন, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বেগম মর্জিনা পারভীন।
অন্যদিকে স্বেচ্ছাসেবী বহুমুখী মহিলা সমাজ কল্যাণ সমিতি (এসবিএমএসএস) আন্তর্জাতিক নারী দিবসের মানববন্ধনে অংশগ্রহণ করে। এছাড়া মানববন্ধনে বিভিন্ন এনজিও ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
লফস’র নির্বাহী পরিচালক নারী দিবস উপলক্ষে এক বিবৃতিতে বলেন, নারী দিবস নারীর অধিকার আদায়ের দিবস। বর্তমান সরকার নারীদের উন্নয়নে বহুমাত্রিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন করছে। নারীদের বিচরণ এখন সর্বত্র। একই সাথে আমাদের দেশে উদ্বেগজনক হারে বেড়েছে নারী নির্যাতন ও যৌন সন্ত্রাস। গত ১৪ মাসে রাজশাহীতে সংবাদ পত্রে প্রকাশিত তথ্য অনুয়ায়ী ১৬৪ জন নারী বিভিন্নভাবে নির্যাতিত হয়েছে। যা শুধু প্রকাশিত হয়েছে এর বাইরে অসংখ্য ঘটনা ঘটে যা আড়ালে থেকে যায়। নিরবে সহ্য করে নারীরা। এমন বাস্তবতায় নারী দিবসে পালিত হচ্ছে আমাদের দেশে।
তিনি আরো বলেন, এই বর্বরতা থেকে সমাজকে উত্তোরনের জন্য শিক্ষা, শ্রদ্ধা, সম্মান সর্বাপরি মানসিকতা পরিবর্তনের জায়গাগুলোয় কাজ করতে হবে। স্কুলের পাশাপাশি পরিবার থেকেও নারীকে সম্মান করা শেখাতে হবে। গনমাধ্যমকে সামাজিক সচেতনতা বৃদ্ধিতে আরো বেশি কাজ করতে হবে। সর্বপরি নারীকে সম্মান করতে পারলে সমাজ অনেক এগিয়ে যাবে যা আমাদের সকলের জন্যই মঙ্গলজনক।

এ বিভাগের অন্যান্য সংবাদ