নগরীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন পালন

আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০১৮, ২:২৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


জেলা বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন সোনার দেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে রাজশাহী জেলা আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে নগরীর লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে তার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও জন্মবার্ষিকী উপলক্ষে সাধারণ মানুষের মধ্যে মিষ্টি বিতরণ করা হয়েছে। এরপর সন্ধ্যার পরে প্রধানমন্ত্রীর জন্মদিনের কেক কাটা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাংসদ আক্তার জাহান, রবু মিয়া, মকবুল হোসেন খাঁ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলফোর রহমান, জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদ ফারুক হোসেন ডাবলু, জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ, যুগ্মসাধারণ সম্পাদক আলী আজম সেন্টু, জেলা যুবলীগের সহসভাপতি রাজা, রঞ্জু, কৃষকলীগের সভাপতি রবিউল ইসলাম বাবু, জেলা যুবলীগের দফতর সম্পাদক পল্লব, শ্রমিক লীগের সভাপতি আব্দুল্লাহ খান, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, মহিলা লীগের সভাপতি মর্জিনা পারভিন, জেলা মহিলা লীগের পূর্নিমা, জেলা যুবলীগ নেতা মানিকসহ জেলা আওয়ামী লীগের সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।
৬ নম্বর ওয়ার্ড আ’লীগ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে ৬ নম্বর ওয়ার্ড আ’লীগের উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ৬ নম্বর ওয়ার্ড আ’লীগের সভাপতি সোহেল রানা বাবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুজ্জামান টুকুর সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ কমিটির উপ-মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আশরাফ হোসেন নবাব, রাজপাড়া থানা আ’লীগের যুগ্ম সাধারণ সাইফুল ইসলাম খান, ৬ নম্বর ওয়ার্ড আ’লীগের সহ-সভাপতি আলী আকবর খোকা, লক্ষীপুর মহল্লা কমিটির সভাপতি গোলাম আক্তার সরকার, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খালেকসহ ছাত্রলীগ ও যুবলীগের নেতৃবৃন্দ।
বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ: বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর দীর্ঘায়ূ ও সুস্থ্যতা কামনা করে নগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকল শুক্রবার সকাল ১১ টায় কুমারপাড়া দলীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকার। এসময় উপস্থিত ছিলেন নগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবদুল মোমিন ও সাধারণ সম্পাদক জেডু সরকারসহ নগর স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ। এছাড়াও বাদ জুম্মা নগরীর প্রত্যেকটি মসজিদে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ূ ও সুস্থ্যতা কামনা করে দোয়া মাহফিলে অংশগ্রহন করেন প্রত্যেকটি ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ ।
জেলা বঙ্গবন্ধু পরিষদ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু পরিষদ রাজশাহী জেলার উদ্যোগে কেক কেটে জন্মদিন উদ্যাপন করা হয়েছে। গতকাল শুক্রবার দৈনিক বার্তা কমপ্লেক্সের ৪র্থ তলায় নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্যের কক্ষে এ কেক কাটা হয়। বঙ্গবন্ধু পরিষদের সভাপতি প্রফেসর ড. আবদুল খালেকের সভাপতিত্বে ও বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ড.আবুল কাশেমের সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন জিনাতুন নেসা তালুকদার, প্রফেসর মুহম্মদ নূরুল্লাহ্, ড. ছাদেকুল আরেফিন, গোলাম আজম, ড. আজম শান্তনু, কাজী মোজাম্মেল হক, মর্জিনা পারভিন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ড. বিধান চন্দ্র দাস, ড. পি.এম. সফিকুল ইসলাম, ইঞ্জিনিয়ার তাজুল ইসলাম, ড. বনি আদম, সাদিকুল ইসলাম সাগর, সোয়াইবুর রহমান খান, ইঞ্জিনিয়ার আবুল কালাম আজাদ, ইঞ্জিনিয়ার সাজ্জাদুর রহমান, মির্জা আনোয়ার হোসেন পটু, ইদ্রিস আলী, ড. নাসরীন লুবনা, হাসান ঈমাম সুইট, জামসেদ হোসেন টিপু প্রমুখ।
রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক লীগ: রাজশাহী জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২ তম জন্মদিন উপলক্ষে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকাল ৫ টার দিকে বাঘার শাহী মাজার প্রাঙ্গনে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রোকনুজ্জামান রিন্টু’র সভাপতিত্বে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ১৯৭৫ সালের ১৫ আগষ্ট শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদদের রূহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। এছাড়া মোনাজাতে প্রধানমন্ত্রীর সুস্থ্যতা কামনা করে দেশ ও জাতির সমৃদ্ধি ও কল্যাণ কামনা করা হয়।
এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ- সভাপতি অ্যাড.লায়েব উদ্দিন লাভলু, বাঘা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইফুল হাসনাত রফিজ, সাধারণ সম্পাদক ইলিয়াস আহমেদ সোনা, অধ্যাপক সানোয়ার হোসেন, রেজাউল করিম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মনিরুজ্জামান রবি, ছাত্রলীগের সাবেক সভাপতি সানোয়ার হোসেন সুরুজসহ স্থানীয় নেতাকর্মীবৃন্দ ।
রাজশাহী জেলা মহিলা আ’লীগ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২ তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজশাহী জেলা আ’লীগের কার্যলয়ে রাজশাহী জেলা মহিলা আ’লীগের উদ্যোগে দোয়া মাহফিল ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। জেলা মহিলা লীগের সভাপতি মর্জিনা পারভীনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাড.নাসরীন আখতার মিতার সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন জেলা আ’লীগের সহসভাপতি বেগম আখতার জাহান, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। এসময় উপস্থিত ছিলেন সহসভাপতি নাসরিন আকতার লাভলী,নূরজাহান সরকার,রোকসানা মেহেবুবা চপলা,যুগ্ম সম্পাদক মালতি সরকার,সাংগঠনিক সম্পাদক নাছিমা বেগম, প্রচার সম্পাদক নাসিমা, আইন সম্পাদক অ্যাড.লিপি,কৃষ্ণা দেবী,রাবেয়া খাতুন সীমাসহ উপজেলার অন্যান্য নেতৃবৃন্দ। দোয়া পরিচালনা করেন কৃষি ও সমবায় সম্পাদক উম্মে কুলসুম।