নগরীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

আপডেট: সেপ্টেম্বর ১০, ২০১৯, ১:৫২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


নগরীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের প্রচার র‌্যালিতে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতনকর্মকর্তাবৃন্দ ও ক্রীড়ামোদীরা-সোনার দেশ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (বালক, অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (বালিকা, অনূর্ধ্ব-১৭) এর উদ্বোধন হয়েছে।
গতকাল নগরীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, শারীরিক গঠন ও মানসিকতা বিকাশে খেলাধুলার বিকল্প নেই। যেসব ছেলে-মেয়ে খেলাধুলায় মনোনিবেশ করে, তারা খারাপ কাজে লিপ্ত থাকতে পারে না। বর্তমান সরকার পড়াশোনার পাশাপাশি খেলাধুলাকেও বিশেষ গুরুত্ব দিয়েছে ।
মেয়র বলেন, বাংলাদেশের মেয়েরা ফুটবল খেলায় অনেক দূর এগিয়ে রয়েছে। বিভিন্ন আন্তর্জাতিক খেলায় ভাল পর্যায়ে আছে। কিন্তু ছেলেরা বিশ^ ফুটবলে অনেক পিছিয়ে আছে। তবে আমরা আশা করতেই পারি, হয়তো আগামীতে এদেশের ছেলেরা ফুটবলেও ভালো করবে। পরিশেষে আমি বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সাফল্য কামনা করছি।
অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুহাম্মদ শরিফুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী বিভাগীয় কমিশনার নূর উর রহমান, আরএমপি পুলিশ কমিশনার হুমায়ুন কবির, জেলা প্রশাসক হামিদুল হক, জেলা পুলিশ সুপার মো. শহীদুল্লাহ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠান শেষে রেফারি, কোচ ও খেলোয়াড়বৃন্দের সাথে কুশল বিনিময় করেন মেয়র।
এদিকে অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সকল শহিদ, জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধে শহিদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরআগে খেলোয়াড়বৃন্দ ও শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি নগরীর বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় রাজশাহী জেলা প্রশাসন আয়োজিত এই টুর্নামেন্টে সিটি করপোরেশনের চারটি এবং ৯টি উপজেলার দল এই খেলায় অংশ নিয়েছে।
গতকাল বিকালে নগরীর মুক্তিযুদ্ধ স্মৃতি জেলা স্টেডিয়ামে উদ্বোধনী খেলায় রাজিকের হ্যাটট্রিকে মতিহার থানা ৪-০ গোলে রাজপাড়া থানাকে হারিয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ