নগরীতে বাজার অভিযান চালিয়ে ২৭ হাজার টাকা জরিমানা

আপডেট: জুন ৫, ২০১৮, ১:৫০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী জেলা কার্যালয় নগরীতে বাজার অভিযান চালিয়ে ২৭ হাজার টাকা জরিমানা করেছে। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক অপূর্ব অধিকারী এর নেতৃত্বে গতকাল মঙ্গলবার নগরীর দামকুড়া হাট ও কাশিয়াডাঙ্গা মোড় এলাকায় এ বাজার অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে দামকুড়া হাট এলাকায় বিভিন্ন মোড়কজাত পণ্যে উৎপাদনের তারিখ, পণ্যের ওজন, মেয়াদোত্তীর্ণের তারিখ ও সর্বোচ্চ খুচরা মূল্য না থাকার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারা মোতাবেক নূর ইসলাম বেকারি এন্ড কনফেকশনারীকে ১০ হাজার টাকা টাকা এবং কাশিয়াডাঙ্গা মোড় এলাকায় মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য সংরক্ষণ করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫১ ধারা মোতাবেক নয়ন ট্রেডার্সকে ৭ হাজার টাকা এবং বিভিন্ন মোড়কজাত পণ্যে উৎপাদনের তারিখ, পণ্যের ওজন, মেয়াদোত্তীর্ণের তারিখ ও সর্বোচ্চ খুচরা মূল্য না থাকার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারা মোতাবেক রহুল স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়েছে। এছাড়া তাদেরকে ভোক্তা-অধিকার বিরোধী কার্যকলাপ সম্পর্কে সচেতন করা হয়। উপস্থিত ক্রেতা-ভোক্তা ও সম্ভাব্য ক্রেতা-ভোক্তাদের মধ্যে লিফলেট ও প্যাম্ফলেট বিতরণ করা হয়।
অভিযান সহায়তা করেছেন জেলা বাজার কর্মকর্তা, কার্যালয়ের অফিস সহকারী ও একজন পিওন এবং সার্বিক নিরাপত্তা বিধানে রাজশাহী মহানগর পুলিশ-এর একটি টিম সহায়তা প্রদান করেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।