নগরীতে ২০ দিনের বৃক্ষ মেলার উদ্বোধন

আপডেট: জুলাই ১১, ২০১৯, ১:০০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান, ডিআইজি হাফিজ আক্তারসহ অন্যান্য কর্মকর্তারা-সোনার দেশ

নগরীতে ২০ দিনের বিভাগীয় বৃক্ষ ও ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে । গতকাল বুধবার সকালে বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করেন।
রাজশাহীর নগর ভবনের গ্রীণ প্লাজায় এই মেলার আয়োজন করা হয়েছে। বিভাগীয় সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদফতর যৌথভাবে এই মেলার আয়োজন করেছে।
উদ্বোধনী অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার বলেন, সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার লক্ষে পরিকল্পিতভাবে গাছ লাগাতে হবে। প্রধানমন্ত্রী একটি গাছ কাটার পূর্বে তিনটি গাছ লাগানোর নির্দেশনা দিয়েছেন। এই নির্দেশনা মানতে হবে। তিনি আরো বলেন, রাজশাহী নগরী সবুজায়নের লক্ষে ব্যাপক বৃক্ষরোপণের পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। তারই অংশ হিসেবেই এই মেলার আয়োজন।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক একেএম হাফিজ আক্তার। সভাপতিত্ব করেন, রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক।
এসময় আরো বক্তব্য দেন, রাজশাহী মহানগর পুলিশের উপ-কমিশনার আমির জাফর, রাজশাহী কৃষি সম্প্রসারণ অধিদফতরের অতিরিক্ত পরিচালক দেব দুলাল ঢালী, বিভাগীয় বন কর্মকর্তা আহম্মদ নিয়ামুর রহমান প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য দেন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক শামছুল হক।
এর আগে মেলা উপলক্ষে নগরীর অলোকার মোড় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি নগর ভবনের গ্রীণ প্লাজায় গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।