নগরীতে ৫০তম বিশ্ব মান দিবস উদ্যাপন

আপডেট: অক্টোবর ১৫, ২০১৯, ১:৫২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


বিশ্ব মান দিবস উপলক্ষে আলোচনা সভায় আলোচকবৃন্দ সোনার দেশ

নগরীতে বিএসটিআই’র উদ্যোগে ৫০তম বিশ্ব মান দিবস পালিত হয়েছে। গতকাল সোমবার সকালে স্টার হোটেল এর সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ‘ভিডিও মান বৈশ্বিক সম্প্রীতির বন্ধন’ প্রতিপাদ্যে এবারের বিশ্ব মান দিবস উদ্যাপন করা হয়।
বিএসটিআই’র পরিচালক খলিলুর রহমান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) জাকীর হোসেন, বিশেষ অতিথি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহীর (উপ-সচিব) উপ পরিচালক সৈয়দ মোস্তাক হাসান, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরুজ্জামান, রুয়েট ডিপার্টমেন্ট অব ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং প্রফেসর ড. ইঞ্জিনিয়ার এসএম আব্দুর রাজ্জাক, প্রতিপাদ্য বিষয়ের উপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএসটিআই এর উপ পরিচালক (মেট্রোলজি) খাইরুল ইসলাম।
প্রধান অতিথি তার বক্তব্যে ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে মানসম্মত ভিত্তিও ব্যবহারের উপর গুরুত্ব আরোপ করেন। আন্তর্জাতিক মান অনুসরণ করে পণ্য উৎপাদন ও সেবা প্রদানে বিএসটিআইসহ সংশ্লিষ্ট সকল দপ্তরের ভূমিকা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।
এছাড়াও সভাপতি তার বক্তব্যে বিশ্ব মান দিবস পালনের উদ্দেশ্য ও স্বার্থকতা, বিএসটিআই এর কার্যক্রম ও পরিচিতি এবং আন্তর্জাতিক মান সংস্থাসমূহের সাথে সমন্বয় সাধনের মাধ্যমে বাংলাদেশে জাতীয় মান প্রণয়নের ক্ষেত্রে বিএসটিআই’র ভূমিকার বিস্তারিত বিবরণ দেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার শিল্প ও বণিক সমিতি ও ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সরকারি,বেসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ বিভাগের অন্যান্য সংবাদ