নতুন বছরে সাজ

আপডেট: জানুয়ারি ৭, ২০১৮, ১২:২৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


নতুন বছরে সাজ রাতারাতি বদলে যাবে, বিষয়টি এমন নয়। ফ্যাশনে পরিবর্তনের ধারাবাহিকতায় ধীরে ধীরে বদলে যাবে পুরানো ধারা। সাজগোজের ক্ষেত্রে লিপস্টিক সবার আগে। যেকোনো অনুষ্ঠান বা বাইরে বেরুনোর আগে অনেকে লিপস্টিক লাগিয়ে থাকেন। তারকা থেকে শুরু করে ফ্যাশনপ্রিয় সবাইকে গেল বছর ম্যাট কালারের লিপস্টিক ব্যবহার করতে দেখা গেছে। বলতে গেলে এবছর ম্যাট কালারের লিপস্টিকের ট্রেন্ড ছিল। তবে নতুন বছর অর্থাৎ ২০১৮ সালে শুকনো ও খটখটে লিপস্টিকের পরিবর্তে গ্লোসি কালার ফিরে আসবে বলে ফ্যাশন বিশেষজ্ঞরা মনে করছেন।
নতুন বছর হেয়ার কাটে একটু ভিন্নতা আনতে পারেন। আপনার চুল যদি স্টেইট হয়ে থাকে তবে এবার ব্যাঙ্গস কাট দিয়ে দেখুন নিজেকে কেমন নতুন লাগছে। এই ব্যাঙ্গস কাটটিকেই আবার বিভিন্ন সময় বিভিন্নভাবে সেট করেও লুকে পরিবর্তন আনতে পারেন। ভলিউম, ইমো কাটেও আপনি নিজেকে নতুনরূপে চিনতে পারেন।
আপনি যদি একটু সাহসী হয়ে থাকেন কিংবা চুলে এক্সপেরিমেন্ট করতে পছন্দ করেন তবে নতুন বছরটিতে বব কাট দিতে পারেন। এ বছর বব, ইমো, ব্যাঙ্গস, ভলিউম, লেয়ার চলবে। চোখের সাজে রেড কালারের আইশ্যাডো বেশ গ্লামার দেখায়। ২০১৮ সালে এটাই আপডেট হিসেবে ফিরে আসবে। সঙ্গে থাকবে রেড লাইনার এবং মাসকারা। চিকচিক করে এমন আইলানার নতুন বছরে ফ্যাশনপ্রিয়দের চোখে আবার শোভা পাবে।
সাদামাটা আইব্রোতে চেহারায় একটা ইনোসেন্স ভাব থাকে। একসময় নেচারাল আইব্রোই প্রচলিত ছিল। সেটি আবার ফিরে আসবে নতুন বছরে। কয়েক দশক পর চুলের স্টাইলেও পরিবর্তন আসবে। স্ট্রেইট চুল ফিরে আসবে বলে আশা করা যাচ্ছে।
আপনি যদি গতানুগতিক, সাধারণ মেকআপে অভ্যস্ত হয়ে থাকেন তবে এ বছর একটু ট্রেন্ডি, স্মোকি, বাটারফাই, গর্জিয়াস, গ্ল্যামারাস মেকআপে নিজেকে নতুন করে চিনতে পারেন। ভিন্ন ধরনের মেকআপ ছাড়াও আপনি যদি ভারী মেকআপে অভ্যস্ত হয়ে থাকেন তবে এবার মেকআপে ইন ন্যাচারাল মেকআপ করুন। এতে হয়ে উঠবেন স্টাইলিশ। ন্যাচারাল মেকআপে মেকআপ যে করা হয় না তা কিন্তু নয়, বরং বিবি ক্রিম, প্রিমিয়ার, কমপ্যাক্ট, ফেসপাউডার দিয়ে বেইস মেকআপটা করায় দেখতে ন্যাচারাল লাগে।