নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র ঈদ পুনর্মিলনী

আপডেট: জুন ১৩, ২০১৯, ১২:২২ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে নর্থ বেঙ্গল ইউনিভার্সিটির চেয়ারম্যান, উপাচার্যসহ অন্যরা সোনার দেশ

নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র (এনবিআইইউ) সংস্কৃতি চর্চা কেন্দ্রের উদ্যোগে ‘আমার শৈশব’ সংকলন গ্রন্থের প্রকাশনা উৎসব ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার দিনব্যাপি ইউনিভার্সিটিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানের ১ম পর্বে প্রকাশনা উৎসবে ‘আমার শৈশব’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। এরপর সংকলন গ্রন্থের উপর আলোচনা করেন সংস্কৃতি চর্চা কেন্দ্রের প্রধান পৃষ্ঠপোষক ইউনিভার্সিটির উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেক। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের প্রফেসর ও আইইআর এর পরিচালক প্রফেসর ড. আবুল হাসান চৌধুরী, আলোচক হিসেবে ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের অধ্যাপক ড. আলমগীর এবং রাজশাহী কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. শিখা সরকার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান বরেণ্য কবি ও কথাসাহিত্যিক সংস্কৃতি চর্চা কেন্দ্রের সভাপতি অধ্যাপক রাশেদা খালেক। স্বাগত বক্তব্য দেন সংস্কৃতি চর্চাকেন্দ্রের সাধারণ সম্পাদক ড. নূরে এলিস আকতার জাহান। অধ্যাপক রাশেদা খালেকের সম্পাদনায় ‘আমার শৈশব’ গ্রন্থে ২৭ জন লেখকের লেখা সমৃদ্ধ শৈশব স্মৃতি তুলে ধরা হয়েছে।
অনুষ্ঠানের ২য় পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ইউনিভার্সিটির বিভিন্ন শিক্ষক ও অতিথি শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। প্রভাষক হাসান ঈমাম সুইট-এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপ-উপাচার্য, ডীন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, কো-অর্ডিনেটর এবং শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ