নাটোরের চলতি মৗসুমে আখ মাড়াই কার্যক্রমের উদ্ধোধন

আপডেট: অক্টোবর ২৮, ২০১৬, ১১:১৫ অপরাহ্ণ

নাটোর অফিস
নাটোর সুগার মিলস এবং লালপুরে নর্থবেঙ্গল সুগার মিলসের ২০১৬-১৭ মৌসুমের আখ মাড়াই কার্যক্রমের উদ্ধোধন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল শুক্রবার দুপুরে মিল চত্বরে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, নাটোর সদর আসনের সাংসদ শফিকুল ইসলাম শিমুল। এসময় অন্যদের মধ্যে বক্তব্য দেন, উৎপাদন ও প্রকৌশল পরিচালক এএসএম আবদার হোসেন, ইক্ষু উন্নয়ন ও গবেষণা পরিচালক হাবিবুর রহমান, নাটোর সুগার মিলসের ব্যবস্থাপনা পরিচালক শহিদুল্লাহ, নাটোরে জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাড. সিরাজুল ইসলাম, যুগ্মসাধারণ সম্পাদক সৈয়দ র্মোত্তজা আলী বাববুসহ অন্যরা।
এসময় বক্তারা বলেন, সুগার মিলসগুলোকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করতে সরকারের পক্ষ থেকে নানা ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। পরে মিলের ডোঙ্গায় আখ ফেলে মাড়াই মৌসুমের উদ্ধোধন করেন অতিথিরা। এই বছর নাটোর সুগার মিলস ১ লাখ ৬০ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে ১২ হাজার মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে।
অপরদিকে, বিকেলে নাটোরের নর্থবেঙ্গল সুগার মিলসের আখ মাড়াই মৌসুমের উদ্ধোধন করেন স্থানীয় সাংসদ আবুল কালাম আজাদ। এই বছর মিলটি ২ লাখ মেট্রিক টন আখ মাড়াই করে ২০ হাজার মেট্রিক টন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা ঠিক করেছে।