নাটোরে দলছুট হনুমান উদ্ধার

আপডেট: নভেম্বর ৮, ২০১৯, ১:০৬ পূর্বাহ্ণ

নাটোর অফিস


সিংড়ার চলনবিলের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়ানো সেই দলছুট মুখপোড়া হনুমানকে উদ্ধার করেছে রাজশাহী বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ। গতকাল বৃহস্পতিবার সকালে বগুড়ার কাহালু এলাকা থেকে ওই হনুমানটিকে উদ্ধার করা হয়।
চলনবিল জীববৈচিত্র রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, বেশ কিছুদিন ধরে দলছুট একটি মুখপোড়া হনুমান সিংড়ার চলনবিল ও বগুড়ার নন্দীগ্রাম এলাকায় ঘুরে বেড়াচ্ছিল। হনুমানটিকে দেখতে কৌতুহলী লোকজন ভিড় করছিল। আর এই প্রাণীটি কোথা থেকে কিভাবে এসেছে কারও জানা নেই।
তাই প্রাণীটির জীবনহানির আশঙ্কায় বন্যপ্রাণী রাজশাহী অফিসে খবর দেয় এলাকাবাসী। পরে বৃহস্পতিবার সকালে সিংড়ার চলনবিলে ঘুরে বেড়ানো সেই মুখপোড়া হনুমানকে উদ্ধার করে রাজশাহী বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগীয় অফিসে নেয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন, ঢাকার ক্রাইম কন্টোল ইউনিটের বন্যপ্রাণী পরিদর্শক অশিষ কুমার মল্লিক, রাজশাহী ক্রাইম কন্টোল ইউনিটের ফরেস্টার আশরাফুল ইসলাম, পরিবেশবাদী বাংলাদেশ জীববৈচিত্র সংরক্ষণ ফেডারেশনের সদস্যবৃন্দ।
রাজশাহী বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা জিল্লুর রহমান বলেন, প্রাণীটি উদ্ধার করে রাজশাহী অফিসের রাখা হয়েছে। পরবর্তীতে নিরাপদ জায়গায় অবমুক্ত করা হবে।