নাটোরে দুই জেএমবি সদস্যের ২০ বছর কারাদণ্ড

আপডেট: মার্চ ১৪, ২০১৮, ১২:৩১ পূর্বাহ্ণ

নাটোর অফিস


নাটোরে সন্ত্রাস দমন আইনের মামলায় রাসেল ও মোফাজ্জল নামে দুই জেএমবি সদস্যকে ২০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে নাটোরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজাউল করিম এই আদেশ দেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন, ময়মনসিংহ ফুলবাড়ি রাধাকানাই গ্রামের ইউনুস আলীর ছেলে রাসেল আহমেদ তামিম এবং নওগাঁর আত্রাই উপজেলার চকবিষ্টপুর গ্রামের ইসমাইল হোসেনের ছেলে মোফাজ্জল হোসেন।
নাটোর জজ আদালতের সরকারি কৌসুলী (পিপি) সিরাজুল ইসলাম জানান, ২০১৫ সালের ১৪ জুলাই গোপন সংবাদের ভিত্তিতে নাটোর শহরের বনবেলঘড়িয়া বাইপাস এলাকায় অভিযান চালায় র‌্যাব ৫ এর একটি দল। অভিযানকালে নাটোরের বনপাড়া থেকে রাজশাহীগামী একটি হিউম্যান হলারে তল্লাশী চালানো হয়। তল্লাশিকালে হিউম্যান হলারের দুই যাত্রী জেএমবি সদস্য রাসেল আহমেদ তামিম এবং মোফাজ্জল হোসেনের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগজিন, কার্তুজ, জিহাদি বই ও টাকাসহ তাদের আটক করা হয়। পরে আটককৃতদের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে একটি মামলা দায়ের করে সদর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। প্রায় দুই বছর মামলার সাক্ষ্যগ্রহণ শেষে আদালতের বিচারক মঙ্গলবার দুপুরে আসামিদের ২০ বছর করে কারাদণ্ডাদেশ ও ২০ হাজার টাকা জরিমানা করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ