নাটোরে দুর্নীতিবিরোধী নাটক প্রদর্শন ও কুইজ ক্যাম্পেইন

আপডেট: অক্টোবর ২৬, ২০১৬, ১১:৩৯ অপরাহ্ণ


নাটোর প্রতিনিধি
টিআইবি’র সচেতন নাগরিক কমিটির (সনাক) উদ্যোগে শিক্ষার্থীদের মধ্যে দুর্নীতিবিরোধী সচেতনতা বৃদ্ধির জন্য নাটক প্রদর্শনী, কুইজ ক্যাম্পেইন ও পুরুষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল সাড়ে ১১টায় শহরের ন্যাশনাল ইনস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনোলজিতে (এনআইএসটি) এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ন্যাশনাল ইনস্টিটিউটের উপাধ্যক্ষ ও সনাক সদস্য মোস্তাফিজুর রহমান টুটুলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ন্যাশনাল ইনস্টিটিউটের পরিচালক (অর্থ) জাবেদ মাসুদ, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সচেতন নাগরিক কমিটি (সনাক) নাটোরের সদস্য হামিদা বানু, টিআইবি নাটোর জেলার সহকারি ম্যানেজার (অর্থ ও প্রশাসন) মখলেছুর রহমান, মানবজমিনের নাটোর প্রতিনিধি সাংবাদিক ইসাহাক আলী, ন্যাশনাল ইনস্টিটিউটের ইলেকট্রিক্যাল বিভাগের সহ. প্রশিক্ষক টুম্পা দেবনাথ প্রমুখ।
আলোচনায় বক্তারা দুর্নীতি থেকে দূরে থাকতে শিক্ষার্থীদের আহবান জানিয়ে বলেন, ৩০ লাখ শহীদের বিনিময়ে অর্জিত স্বাধীনতার প্রকৃত মর্যাদা দিতে হলে এখন থেকেই শিক্ষার্থীদের সৎ ও যোগ্য হিসাবে গড়ে তুলতে হবে। এর জন্য শিক্ষকরাই শুধু ভূমিকা রাখলে হবে না, শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে।
এর আগে নিজেদেরকে দুর্নীতি থেকে দূরে রাখার প্রত্যয় ব্যক্ত করে প্রতিষ্ঠানের দুই শিক্ষার্থী কম্পিউটার বিভাগের তৃতীয় সেমিস্টারের অন্তরা খাতুন ও সিভিল বিভাগের প্রথম সেমিস্টারের আবু যায়েদ বক্তব্য রাখেন।
পরে ক্যাম্পেইনে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্য থেকে বাছাইকৃত ৬ জনকে পুরুষ্কৃত করা হয়। অনুষ্ঠানটি টিআইবির ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্যদের সহযোগিতায় অনুষ্ঠিত হয়।