বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

নাটোরে নিরাপদ সড়ক নিশ্চিতকল্পে প্রস্তাবনা তৈরি শীর্ষক সেমিনার

আপডেট: September 4, 2018, 12:35 am

নাটোর অফিস


নাটোরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ১৫জন নিহতের পর নিরাপদ সড়ক নিশ্চিতকল্পে প্রস্তাবনা তৈরি শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে গতকাল সোমবার দুপুরে স্থানীয় সার্কিট হাউসে এই সেমিনার অনুিষ্ঠত হয়। নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুনের সভাপতিত্বে সেমিনারে বক্তব্য দেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, নাটোর-৪ আসনের সাংসদ অধ্যাপক আবদুল কুদ্দুস, নাটোর-২ আসনের সাংসদ শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের সাংসদ অ্যাড. আবুল কালাম আজাদ, নাটোরের পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, হাইওয়ে পুলিশের বগুড়া রিজিয়নের পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান।
এসময় বক্তারা বলেন, গাড়ি বিক্রির সময় শোরুম থেকেই ড্রাইভিং লাইসেন্স নিশ্চিত করতে হবে। বিআরটিএ, বাস মালিক সমিতিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ড্রাইভারদের প্রশিক্ষণের ব্যবস্থার পাশাপাশি আইন প্রয়োগ এবং জনগণের মাঝে সচেতনতা তৈরির কাজ করতে হবে। এছাড়া বাস মালিক এবং ট্রাক, ট্যাংকলরি সমিতির নেতৃবৃন্দকে বৈধ লাইসেন্স রয়েছে এমন ড্রাইভার নিশ্চিত করতে হবে। নিরাপদ সড়ক গড়তে যে কোন কাজে প্রশাসনকে সহযোগিতা করার আশ্বাস দেন প্রতিমন্ত্রী ও সংসদ সদস্যবৃন্দ ।
সেমিনারে সাতটি উপজেলার সাতটি গ্রুপে অঞ্চল ভিত্তিক নিরাপদ সড়ক নিশ্চিতের জন্য প্রস্তাবনা তৈরিকরণে সুপারিশ প্রদান করা হয়। সেমিনারে বাস মালিক সমিতি, ট্রাক, ট্যাংকলরি, লেগুনা মালিক সমিতি, রাজনৈতিক, সুশীল সমাজ এবং সাংবাদিকরা অংশগ্রহণ করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ