নাটোরে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসের র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

আপডেট: অক্টোবর ১২, ২০১৮, ১:০৪ পূর্বাহ্ণ

নাটোর অফিস


বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসের আলোচনা সভায় অংশগ্রহণকারিরা-সোনার দেশ

নাটোরে ১০ অক্টোবর বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উদযাপন করা হয়েছে। এ বছরে দিবসের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘পরিবর্তনশীল বিশ্বে তরুণদের মানসিক স্বাস্থ্য’।
দিবসটি উপলক্ষে এডিডি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (অ্যাকশন অন ডিসবিলিটি অ্যান্ড ডেভেলপমেন্ট) সমাজভিত্তিক মানসিক স্বাস্থ্য প্রকল্পের নাটোর জেলা শাখা ও জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে পৃথক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে নাটোর আধুনিক সদর হাসপাতাল চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে হাসপাতাল চত্বর প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে সদর হাসপাতালের ডা. নুরুল হক অডিটরিয়ামে আলোনা সভা অনুষ্ঠিত হয়। পরে সেখানে এডিডির নাটোর জেলা শাখার সমন্বয়কারী মারুফা বেগমের সভাপতিত্বে মানসিক স্বাস্থ্য’-শীর্ষক আলোচনা সভায় নাটোরের সিভিল সার্জন ডা. আজিজুল ইসলাম প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।
অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, শিক্ষাবিদ অলোক কুমার মৈত্র, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রতন কুমার শাহাসহ এডিডির নেতৃবৃন্দ। তার আগে একই স্থানে নাটোর সিভিল র্সাজন অফিসের আয়োজনে ‘বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে আলোচনা সভা অকুষ্ঠিত হয়। এতে নাটোর সদর হাসপালের আরএমও ডা. মাহাবুবুর রহমান, আমিনুল ইসলাম লিপনসহ স্বাস্থ্য বিভাগের অন্যান্যরা বক্তব্য দেন।
এ আলোচনা সমূহের মাধ্যমে দেশের মানুষের মানসিক স্বাস্থ্য সচেতনতা এবং মানসিক স্বাস্থ্যের বিকাশ ও অগ্রগতিতে তাৎপর্যপূর্ণ ভূমিকা রাখবে বলে বক্তারা উল্লেখ করেন।