নাটোরে সঙ্গীতগুরু আচার্য্য শৈলজারঞ্জন মজুমদারের জন্মবার্ষিকী পালিত

আপডেট: সেপ্টেম্বর ১২, ২০১৯, ১:৪৩ পূর্বাহ্ণ

নাটোর প্রতিনিধি


নাটোরে সঙ্গীতগুরু আচার্য্য শৈলজারঞ্জন মজুমদারের ১১৯ তম জন্মবার্ষিকী উপলক্ষে কবি গুরু রবীন্দ্র নাথ ঠাকুরের নৃত্যালেখ্য ‘বর্ষামঙ্গল’ অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে গত সোমবার সন্ধ্যায় ‘চয়নিকা’র উদ্যোগে এবং জেলা শিল্পকলা একাডেমী ও জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের সহযোগিতায় শহরের নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলির সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সুপ্রীম কোর্টের বিচারপতি ওবায়দুল হাসান।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, বিশ্বভারতী শান্তি নিকেতনের প্রাক্তন উপাচার্য্য ড. সুজিত কুমার বসু ও ড. স্বপন কুমার দত্তসহ রবীন্দ্র অনুরাগিরা।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে বিচারপতি ওবায়দুল হাসান বলেন, রবীন্দ্র নাথ ঠাকুর, শৈলজারঞ্জন মজুমদার এবং নাটোরের মহারাজা জগদীন্দ্র নাথ রায়ের পরস্পর আত্মিক সম্পর্ক ছিল। সেদিক থেকে বিশ্বভারতী (শান্তিনিকেতন) বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য্য, রেজিস্টার, অধ্যাপকসহ বিভিন্ন পর্যায়ের গুণীজনের অংশগ্রহণের ফলে এই অনুষ্ঠানটি নাটোর তথা বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনে এক নতুন অধ্যায়ের সূচনা করবে। পরে বিশ্বভারতী (শান্তিনিকেতন) বিশ্ববিদ্যালয়ের শিল্পীবৃন্দ কবি গুরু রবীন্দ্র নাথ ঠাকুরের ‘বর্ষামঙ্গল’ নৃত্যালেখ্য পরিবেশন করে দর্শক শ্রোতার মন কাড়েন।

এ বিভাগের অন্যান্য সংবাদ