নাটোরে সনাতন ধর্মালম্বীদের দূর্গা উৎসব সুষ্ঠুভাবে সম্পন্ন

আপডেট: অক্টোবর ১০, ২০১৯, ১২:৫৪ পূর্বাহ্ণ

নাটোর প্রতিনিধি


সনাতন ধর্মাবলম্বীদের ৫ দিনের শারদীয় দুর্গোৎসব শেষে নাটোরে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে প্রতিমা বিসর্জন। গত মঙ্গলবার বিকেল থেকে জেলার বিভিন্ন উপজেলায় প্রতিমা বিসর্জন শুরু হলেও নাটোর শহরের বঙ্গজ্বল এলাকার রাণী ভবানী রাজবাড়ির বেষ্টনী লেকে মধ্যরাত পর্যন্ত চলে এ বিসর্জন। দূর্গোৎসবকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পালন করতে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয় ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা।
এ বিসর্জন অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক শরীফুন্নেসা, সদর উপজেলা নির্বাহী অফিসার জেসমিন আকতার বানুসহ আওয়ামীলীগ নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
এসময় তারা দুর্গতিনাশিনী মাকে বিদায় দিয়ে বিষন্ন মনে ঘরে ফিরছে সবাই। ভক্তরা দেবীকে আগামী বছরে আবারও মর্তধামে আসার আহবান জানায়। তারা মার কাছে প্রার্থনা করে নিজের, পরিবারের ও দেশের সবার মঙ্গল কামনা করে। প্রার্থনা করে দেশ থেকে সকল হানাহানি দূরীভূত করে মা যেন শান্তি স্থাপন করেন। বিসর্জন শেষে ভক্তরা মিলিত হবে আত্মীয় স্বজনের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের জন্য। আগামী বছর আবারও দেবীকে মর্তধামে আসার আহবান জানিয়ে দেশ ও জাতির মঙ্গল কামনা করে প্রার্থনা করেন। এবার নাটোর জেলার ৩৬৬ টি মণ্ডপে অনুষ্ঠিত হয় শারদীয় দূর্গোৎসব।

এ বিভাগের অন্যান্য সংবাদ