নাটোরে সীমান্ত পিলার ও কষ্ঠি পাথরের মূর্তিসহ আটক ৩

আপডেট: অক্টোবর ২৮, ২০১৬, ১১:২৫ অপরাহ্ণ


নাটোর অফিস
নাটোরের বাগাতিপাড়া এলাকা থেকে তিনটি সীমান্তের পিলার ও একটি কষ্ঠি পাথরের মূর্তিসহ তিনজনকে আটক করেছে র‌্যাব ৫। গতকাল শুক্রবার সন্ধ্যায় উপজেলার হিজলী দিয়ারপাড়া গ্রাম থেকে তাদের আটক করা হয়। পরে তাদের র‌্যাব নাটোর ক্যাম্পে স্থানীয় সাংবাদিকদের সামনে হাজির করা হয়।
আটককৃতরা হলেন, বাগাতিপাড়া উপজেলার হিজলী দিয়ারপাড়া গ্রামের মৃত জাবেদ হকের ছেলে আবদুর রহিম (৬০), আবদুল কাদেরের ছেলে আবদুল হালিম (২৮) ও হাটগোবিন্দপুরের আমির উদ্দিন প্রামানিকের ছেলে শাহজাহান সিরাজ (৪০)।
নাটোর র‌্যাব ক্যাম্পের ইনচার্জ মিজানুর রহমান জানান, আটকৃতরা পিলারগুলো ১৮৮০ সালের দাবি করে এগুলোতে স্পার্ক করে এবং কষ্ঠি পাথরের মূর্তিগুলোতে চাল ও ডাল দিলে এর ম্যাগনেটে সোনায় রুপান্তরিত হয় বলে প্রতারণা করে এগুলো কোটি টাকায় বিক্রি করে আসছিলেন। বিষয়টি সংবাদ পেয়ে র‌্যাব সদস্যরা ক্রেতা সেজে বাগাতিপাড়া উপজেলার হিজলী দিয়ারপাড়া গ্রামের মৃত জাবেদ হকের ছেলে আবদুর রহিমের বাড়ি থেকে তাদের আটক করে। এসময় তাদের কাছ থেকে তিনটি পিতলের সীমান্ত পিলার, একটি কষ্টি পাথরের নারী মূর্তি উদ্ধার এবং দুইটি মোটরসাইকেল, তিনটি মোবাইল ফোন ও পাঁচটি মোবাইলের সিম জব্দ করা হয়।
র‌্যাব আরো জানান, কিছু বৈজ্ঞানিক পদ্ধতিতে পিলারে স্পার্ক করা হয়েছে এবং মূর্তিতে চুম্বুক আটকিয়েছে। যাদের কাছে এগুলো বিক্রি করা হয়েছে তারা প্রতারিত হয়েছে বলে দাবি র‌্যাবের।

এ বিভাগের অন্যান্য সংবাদ