নারী ক্রিকেটে থাইল্যান্ডকে হারাল বাংলাদেশের মেয়েরা

আপডেট: নভেম্বর ২৮, ২০১৬, ৯:৫৩ অপরাহ্ণ

সোনার দেশ ডেস্ক

ব্যাংককে স্বাগতিক থাইল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে মাত্র ৮৮ রান করে বাংলাদেশের মেয়েরা, উইকেট হারায় ৬টি। ৮৯ রানের লক্ষ্যে নেমে সম্ভাবনাময়ী পারফরম্যান্স করছিল থাই মেয়েরা। কিন্তু পান্না ঘোষের ক্যারিয়ার সেরা পারফরম্যান্সে বড় ধরনের হোঁচট খায় স্বাগতিকরা। মাত্র ৫৩ রানে গুটিয়ে গেছে থাইল্যান্ড, ৩৫ রানে জিতল বাংলাদেশ।
আজ নেপালের বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলতে নামবে তারা। এশিয়ান ক্রিকেট কাউন্সিল এশিয়া কাপ টি-টোয়েন্টির উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ ৬৪ রানে হারে ভারতের কাছে।
এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে গতকাল সোমবার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় থাইল্যান্ড। মাত্র ৮ রানের মধ্যে দুই ব্যাটসম্যান সাজঘরে ফিরলে ৪২ রানের সর্বোচ্চ জুটি গড়েন ওপেনার সানজিদা ইসলাম ও ফারজানা হক। সানজিদার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৩৮ রান, ৪৮ বলে তার রয়েছে একটি বাউন্ডারি। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান করেন ফারজানা। সালমা খাতুন ১০ ও জাহানারা আলম ৯ রানে অপরাজিত থেকে দলকে ৯০ ছুই ছুই রান এনে দেন। থাইল্যান্ডের সুলীপর্ন লাওমি সর্বোচ্চ তিন উইকেট নেন। জবাব দিতে নেমে ধীরস্থির ব্যাটিং করে এগিয়ে যাচ্ছিল থাইল্যান্ড। যদিও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। ইনিংসের দ্বিতীয় ওভারে জাহানারা পরপর দুই উইকেট তুলে নেন। তবে নাত্তাকাম চান্তামের (২১) ব্যাটে প্রতিরোধ গড়েছিল স্বাগতিকরা। কিন্তু ২৯ রানে ৪ উইকেট হারানোর পর থাইদের আরও বড় ধাক্কা দেয় বাংলাদেশ। পান্নার ডানহাতি পেস সামলাত পারেনি স্বাগতিকর ব্যাটসম্যানরা। নিজের তিন ওভারে প্রতিপক্ষের চার উইকেট তুলে নেন পান্না। তার এই নৈপুণ্যে থাইল্যান্ডের স্কোরবোর্ড দাঁড়ায় রুগ্ন- ৪৫/৮। বাংলাদেশের উইকেট উদযাপনে এরপর যোগ দেন অধিনায়ক রুমানা। নিজের দ্বিতীয় ও তৃতীয় ওভারে দুইটি উইকেট তুলে নিয়ে প্রতিপক্ষকে গুটিয়ে দেন ১৮.৩ ওভারে।-বাংলা ট্রিবিউন