নারী দিবস উপলক্ষে পবা উপজেলায় আলোচনা সভা

আপডেট: মার্চ ৮, ২০১৯, ১২:২৫ পূর্বাহ্ণ

নিজেস্ব প্রতিবেদক


রাজশাহী পবা উপজেলায় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে পবা সন্তোষপুর এলাকায় ইউসেফ টেকনিক্যাল স্কুলে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইউসেফ ডেপুটি প্রোগ্রাম অফিসার ড. ফেরদৌস আরা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রাধন অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সমাজসেবী শাহীন আকতার রেনী। বিশেষ অতিথি হিসেবে উপিস্থিত ছিলেন, রাজশাহী শিক্ষা বোর্ড মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের সহকারি পরীক্ষা নিয়ন্ত্রক হোসনে আরা আরজু, সহ-পরীক্ষা নিয়ন্ত্রক সুলতানা শামীমা আক্তার প্রমুখ।
অন্যদিকে, গতকাল দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়। রাজশাহী জেলা প্রসাশক এসএম আব্দুল কাদেরের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, সমাজসেবী শাহীন আকতার রেনী, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের উপ-পরিচালক মোহাম্মাদ লুৎফর রহমান, সিনিয়র জেল সুপার হালিমা খাতুন, আনাসার ও ভিডিপি রাজশাহী জেলা কমান্ড্যান্ট আমমার হোসেনসহ আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাবৃন্দ।
অন্যদিকে ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সচেতন নাগরিক কমিটির (সনাক) উদ্যোগে আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার নগরীর খাদেমুল ইসলাম বালিকা বিদ্যালয় ও কলেজে এ আলোজনা সভা অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির ৮২ জন শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।
প্রতিযোগিতায় ৯ম শ্রেণির নুসরাত জাহান তন্নী, সারা আহাম্মেদ নাজা ও সৌদিয়া হক এবং ১০ম শ্রেণির ইসরাত জাহান, জান্নাতুল আলম ও পাম্মি খাতুন যথাক্রমে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকার করেন। বিজয়ী শিক্ষার্থীদো পুরষ্কার হিসেবে নারী অধিকার ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই উপহার দেওয়া হয়।
বিদ্যালয়ের অধ্যক্ষ রণজিৎ কুমার সাহার সভাপতিত্বে ও টিআইবি’র এরিয়া ম্যানেজার মনিরুল হকের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য দেন, সনাক সভাপতি প্রফেসর ড. দীপকেন্দ্র নাথ দাস, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক রতন কুমার মণ্ডল ও টিআইবি’র প্রোগ্রাম ম্যানেজার মোহাম্মদ মামুন অর রশীদ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপের সদস্যবৃন্দ, টিআইবি’র এ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (অর্থ ও প্রশাসন) মাসুদ পারভেজ এবং বিদ্যালয়ের শিক্ষকমণ্ডলী।

এ বিভাগের অন্যান্য সংবাদ