নাসিমের সফল অস্ত্রোপচার

আপডেট: June 5, 2020, 8:09 pm

সোনার দেশ ডেস্ক:


করোনাভাইরাসে আক্রান্ত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সফল অস্ত্রোপচার হয়েছে। শুক্রবার (৫ জুন) ভোরে তার ব্রেনস্ট্রোক হয় বলে জানিয়েছেন বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের প্রধান নির্বাহী ডা. আল ইমরান চৌধুরী।
তিনি জানান, ভোর সাড়ে ৫টার দিকে বড় ধরনের ব্রেনস্ট্রোক হয়েছে মোহাম্মদ নাসিমের। এতে তার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। সকালে তার অপারেশন শুরু হয়। বেলা ১১টা পর্যন্ত অপারেশন চলে। অপারেশন সফল হয়েছে।
আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, ‘মোহাম্মদ নাসিমের অস্ত্রোপচার সফল হয়েছে। তার রোগমুক্তির জন্য আমরা সবার দোয়া কামনা করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাসিম ভাইয়ের ছেলে তানভির শাকিল জয়ের সঙ্গে টেলিফোনে কথা বলে খোঁজ-খবর নিয়েছেন।’
জানা গেছে, বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার ব্রেনস্ট্রোক করে। সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) অ্যাম্বুলেন্স তাকে নিয়ে আসিতে গিয়েছিল। কিন্তু শারীরিক অবস্থা খারাপ থাকায় নেওয়া যায়নি। তাকে ওই হাসপাতালেই অপারেশন করা হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে অপারেশন করা হয়েছে।
এর আগে, গত সোমবার (১ জুন) শ্বাসকষ্ট নিয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তির পর করোনাভাইরাস পজিটিভ আসে মোহাম্মদ নাসিমের।
তথ্যসূত্র: বাংলা ট্রিবিউন