বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

নিখোঁজের একদিন পর নারীর মরদেহ উদ্ধার, ৬ ছেলে আটক

আপডেট: January 6, 2017, 11:48 pm

বড়াইগ্রাম প্রতিনিধি


নাটোরের বড়াইগ্রামে নিখোঁজের একদিন পর আমিনা বেগম (৭৫) নামে এক নারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আমিনা বেগমের ছয় ছেলেকে আটক করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে বাড়ি সংলগ্ন রাস্তা থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত আমিনা বেগম বড়াইগ্রাম ঈদমাঠ সংলগ্ন মৃত নায়েব উল্লাহর স্ত্রী।
পুলিশ, প্রত্যক্ষদর্শী ও নিহতের ছেলেদের থেকে জানা যায়, বৃহস্পতিবার বেলা ১১টার পর বাড়ি থেকে নিখোঁজ হন আমেনা। এরপর অনেক খোঁজাখুজি এবং এলাকায় মাইকিং করেও তার কোন সন্ধান করতে পান নাই ছেলেরা। শুক্রবার সকাল পৌনে সাতটার দিকে বাড়ি সংলগ্ন রাস্তায় কুকুরের জটলা দেখে অপর ছেলে ইয়াছিন আলী সেখানে গিয়ে চাদরে ঢাকা মায়ের লাশ দেখতে পায়। পরে তার চিৎকারে বাড়ির অপর সদস্যরা সেখানে যায়। খবর পেয়ে পুলিশ, এলাকার জনপ্রতিনিধিরা ঘনাস্থলে ছুটে যায়। এলাকাবাসী জানায়, আমিনা বেগমের নিজের তিন ছেলে, একমেয়ে এবং সতিনের তিন ছেলে। আমিনা বেগম তার ছোট ছেলে অবসরপ্রাপ্ত সেনাসদস্য ইসহাক আলীর সঙ্গে থাকতেন।
এ বিষয়ে বড়াইগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহরিয়ার খান জানান, ঘটনাস্থল পরিদর্শন শেষে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিক ছুরতহাল প্রতিবেদনের মনে হয়েছে আমিনা বেগমকে স্বাসরোধ করে হত্যা করা হয়েছে। তার গলায় তেমনই চিহ্ন পাওয়া গেছে। জিজ্ঞাসাবাদের জন্য নিহতের ছয় ছেলেকে থানায় নিয়ে আসা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন এবং ছেলেদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে হত্যার আসল রহস্য উদঘাটন সম্ভব হবে বলে ধারণা করছেন তিনি। তিনি আরো বলেন, এ ঘটনায় এখানো কোনো অভিযোগকারী পাওয়া যায় নি।