নিজেদের ব্যাটিংয়ের ধরন বদলাতে নারাজ ইংল্যান্ড

আপডেট: জুন ২৭, ২০১৯, ১:০২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দুই ম্যাচ হেরে বিশ্বকাপের শেষ চারে পৌঁছানোর দৌড়ে কিছুটা পিছিয়ে পড়েছে ইংল্যান্ড। তবে এজন্য নিজেদের আক্রমণাত্মক ব্যাটিংয়ের পরিকল্পনা থেকে সরে আসতে রাজি নন ওয়েন মর্গ্যান। অধিনায়কের সঙ্গে একমত অলরাউন্ডার বেন স্টোকসও।
লর্ডসে মঙ্গলবার অস্ট্রেলিয়ার কাছে ৬৪ রানে হারে ইংল্যান্ড। ২৮৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২২১ রানে গুটিয়ে যায় ইংলিশরা। এর আগে গত শুক্রবার লিডসের হেডিংলিতে শ্রীলঙ্কার কাছে ২০ রানে হেরেছিল মর্গ্যানের দল। এখন পর্যন্ত ৭ ম্যাচে ৪ জয়ের পাশাপাশি ৩ হারের মুখ দেখেছে স্বাগতিকরা। অন্য হারটি এসেছিল পাকিস্তানের বিপক্ষে।
চলতি আসরে চারটি ম্যাচে পরে ব্যাট করে তিনটিতেই হেরেছে ইংল্যান্ড। তবে ফলাফল যাই হোক নিজেদের ব্যাটিংয়ের পরিকল্পনায় কোনো ধরনের পরিবর্তন আনতে চান না মর্গ্যান।
“আমি মনে করি এই ম্যাচে (অস্ট্রেলিয়ার বিপক্ষে) এবং সবশেষ (শ্রীলঙ্কার কাছে হার) ম্যাচে আমরা মৌলিক বিষয়ে ভুগেছি যেগুলোকে আমরা আমাদের ব্যাটিং মন্ত্র বলি।”
“দৃঢ় ইচ্ছাশক্তি, জুটি গড়া এবং তা আমাদের মতো করে করা। আমি মনে করি, যখন আমরা ব্যাটিং সহায়ক উইকেটে খেলি না তখন আমাদের মৌলিক বিষয়গুলো অনেক বেশি চ্যালেঞ্জের মুখে পড়ে।”
“টুর্নামেন্টের শুরুতে আত্মবিশ্বাসটা যেখানে ছিল এখন সেখানে নেই, কারণ আমরা খুব, খুব ভালো শুরু করেছিলাম।ৃআমাদের শক্তির জায়গায় ফিরতে হবে এবং আত্মবিশ্বাসের সঙ্গে তাতে অনড় থাকতে হবে।”
সাবেক দুই ইংলিশ অধিনায়ক জিওফ বয়কট ও মাইকেল ভন চলতি সপ্তাহে পরামর্শ দিয়েছেন যে ইংল্যান্ডের বিকল্প একটা পরিকল্পনা রাখা প্রয়োজন। কিন্তু গত চার বছর ধরে সফলতা পাওয়া পরিকল্পনায় পরিবর্তন আনতে রাজি নন স্টোকস।
“আমি মনে করি, এটাই আমাদের মানসিকতা। এটাই গত চার বছর ধরে আমাদের এতটা সফল করে তুলেছে।”
“পরপর দুটো হার কখনও কখনও একটা দল হিসেবে আপনাকে ভিন্নভাবে ভাবতে বাধ্য করে। কিন্তু আমরা আমাদের খেলার ধরন থেকে দূরে সরে যাব না। পরিস্থিতির সঙ্গে আমাদের মানিয়ে নেওয়া দরকার এবং এরপর কন্ডিশনের সঙ্গে।”
৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় চার নম্বরে আছে ইংল্যান্ড। আগামী রোববার ভারতের বিপক্ষে পরের ম্যাচ খেলবে টুর্নামেন্টের স্বাগতিকরা।