নিরাপদ দূরত্ব নাটোরে দোকানে দোকানে বৃত্ত

আপডেট: March 28, 2020, 5:26 pm

নাটোর প্রতিনিধি


নাটোরে খাদ্যপ্যণ্য ও ওষুধের দোকানগুলোর সামনে প্রশাসনের তৈরি নিরাপদ দূরত্ব বৃত্ত- সোনার দেশ

নাটোর শহরে বিভিন্ন খাদ্যদ্রব্য ও ওষুধের দোকানগুলোর সামনে নিরাপদ দুরত্ব বৃত্ত তৈরি করে দিয়েছে স্থানীয় প্রশাসন। এতে করে ক্রেতারা পরস্পর নির্দিষ্ট পরিমাণ দুরত্ব বজায় রেখে কেনাকাটা করছেন। আজ শনিবার সকাল থেকে ওই সব দোকানের সামনে লাল ও সাদা রঙের দুরত্ব বৃত্ত একেঁ দেয়া হয়। একই সময়র সিংড়া পৌর এলাকার ৩৮ টি ওষুধের দোকান এবং কয়েকটি নিত্যপ্রয়োজনীয় (শুকনা খাবার, মোবাইল রিচার্জ, মোবাইল ব্যাংকিং) সামগ্রীর দোকান, এটিএম বুথসহ গুরুত্বপূর্ণস্থানে দুরত্ব বৃত্ত অঙকন করেন স্থানীয় কয়েকজন স্বেচ্ছাসেবক।
এবিষয়ে নাটোরের নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ জানান, সরকারের নির্দেশনা মোতাবেক করোনা ভাইরাস প্রতিরোধে বন্ধের আওতামুক্ত খাদ্যপণ্য ও ওষুধের দোকানগুলোর সামনে ক্রেতারা ভীড় করেন। ভীড় বা সমাগম হতে সংক্রমন ছড়াতে পারে এমন আশঙ্কা থেকে নিরাপদ দূরত্ব সৃষ্টিতে দোকানগুলোর সামনে দূরত্ব বৃত্ত অঙ্কন করা হয়েছে। সকলকে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে কেনাকাটা করার আহ্বান জানানো হচ্ছে।
এদিকে জেলা সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান বলেন, নাটোরে গত ২৪ ঘন্টায় নতুন ১১ জনসহ ২৫২জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। এদের মধ্যে ৩৬ জনকে কোয়ারেন্টাইন শেষে স্বাভাবিক চলাচলের অনুমতি দেয়া হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ