নিরাপদ সড়কের জন্য সচেতনতা প্রয়োজন

আপডেট: সেপ্টেম্বর ২, ২০১৮, ১২:৪০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


নিরাপদ সড়ক বিষয়ে কর্মশালায় বক্তব্য দেন জেলা প্রশাসক এসএম আবদুল কাদের সোনার দেশ

বিআরটিএ কার্যালয়ে রাজশাহী জেলা প্রশাসন আয়োজিত নিরাপদ সড়কের জন্য নাগরিক কর্তব্য সংক্রান্ত ৮ দিনব্যাপি বিশেষ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে নওদাপাড়া আমচত্বর রাজশাহী সার্কেলে উদ্বেধনী আয়োজন করা হয়।
প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রাজশাহী জেলা প্রশাসক এসএম আবদুল কাদের। অতিথি হিসেবে বক্তব্য দেন, রাজশাহী জেলা পুলিশ সুপার মো. শহীদুল্লাহ পিপিএম, সহকারি পুলিশ কমিশনার ট্রাফিক অনির্বান চক্রবর্তি, বাস মালিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ও রাজশাহী সড়ক পরিবহণ গ্রুপের সাধারণ সম্পাদক অধ্যাপক মঞ্জুর রহমান পিটার ও বিআরটিএর সহকারি পরিচালক এসএম কামরুল ইসলাম। অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন, সড়ক পরিবহন গ্রুপের যুগ্মসাধারণ সম্পাদক সাফকাত হোসেন বিপ্লব। এতে স্বাগত বক্তব্য দেন, রাজশ্হাীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসা: নাসিমা খাতুন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, আমাদের দেশে আইন অমান্য করার প্রবণতা প্রবল। এরজন্য প্রত্যেককে সড়ক আইন সম্পর্কে জানতে হবে। আইন প্রয়োগের ক্ষেত্রে মনোযোগী হতে হবে। নিরাপদ সড়কের জন্য সচেতনতা হতে হবে সবাইকে। এতে যেমন নাগরিক সচেতনতার দরকার। এর সঙ্গে সঙ্গে যাত্রী ও পথচারির সচেতনতার প্রয়োজন রয়েছে। সড়ক দুর্ঘটনা এড়াতে যেমন প্রশিক্ষিত চালক, তেমনি দরকার ফিটনেস গাড়িরও।

এ বিভাগের অন্যান্য সংবাদ