নিহত আইএস নেতা বাগদাদির বোনকে গ্রেফতারের ঘোষণা তুরস্কের

আপডেট: নভেম্বর ৬, ২০১৯, ১২:৫৪ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


সিরিয়ায় যুক্তরাষ্ট্রের সামরিক অভিযানে নিহত আইএস নেতা আবু বকর আল বাগদাদির বোনকে গ্রেফতারের ঘোষণা দিয়েছে তুরস্ক। সোমবার সিরিয়ার তুর্কি নিয়ন্ত্রিত এলাকা থেকে তাকে স্বামী ও ছেলের স্ত্রীসহ গ্রেফতার করা হয়। মঙ্গলবার টুইটারে দেওয়া এক পোস্টে বিষয়টি নিশ্চিত করেছেন তুরস্কের কমিউনিকেশন্স ডিরেক্টর ফাহরেতিন আলতুন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে তুর্কি সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি।
ফাহরেতিন আলতুন বলেন, বাগদাদির বোনের গ্রেফতার তুরস্কের সন্ত্রাসবিরোধী অভিযানে সফলতার আরেকটি দৃষ্টান্ত। এ অঞ্চলে যারা সন্ত্রাস ছড়িয়ে দিতে চায় তাদের বিচারের আওতায় আনতে আঙ্কারা প্রতিশ্রুতিবদ্ধ।
গ্রেফতারকৃতদের কাছ থেকে জঙ্গিদের ভেতরের অনেক তথ্য পাওয়া যাবে বলে আশা করছেন তুর্কি কর্মকর্তারা। ইতোমধ্যে তাদের জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে।
এর আগে হোয়াইট হাউজের পক্ষ থেকে দাবি করা হয়, গত ২৬ অক্টোবর মার্কিন অভিযান চলাকালে আত্মঘাতী বিস্ফোরণে নিজেকে উড়িয়ে দিয়েছেন বাগদাদি। পরে ওই অভিযানের স্যাটেলাইট ভিডিও প্রকাশ করে ওয়াশিংটন। সবশেষ ৩১ অক্টোবর আইএস-এর পক্ষ থেকেও বাগদাদি হত্যার সত্যতা নিশ্চিত করে জঙ্গিদের নতুন নেতার নাম ঘোষণা করা হয়।
তথ্যসূত্র: বাংলা ট্রিবিউন