বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী

নিয়ামতপুরে আইনগত সহায়তা সম্পর্কীত উঠান বৈঠকে

আপডেট: February 15, 2020, 1:02 am

নিয়ামতপুর প্রতিনিধি


লিগ্যাল এইড কারো কোন দয়া, করুনা বা দান নয়, এটা আপনাদের সাংবিধানিক অধিকার। বর্তমান সরকার আইনের শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে প্রতিটি নাগরিককে তার অধিকার সম্পর্কে সচেতন করতে এই লিগ্যাল এইড প্রতিষ্ঠা করেছে। লিগ্যাল এইড অসহায়, গরীব মানুষ, যারা ন্যায় বিচার থেকে বঞ্চিত হন, অর্থাভাবে আইনি সহায়তা থেকে বঞ্চিত থাকেন, লিগ্যাল এইড তাদের হয়ে কাজ করেন।
গতকাল শুক্রবার বেলা ১১টায় বামইন স্কুল এন্ড কলেজ মাঠে চন্দননগর ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির আয়োজনে আইনগত সহায়তা সম্পর্কীত উঠান বৈঠকে লিগ্যাল এইড কমিটি নওগাঁ জেলার চেয়ারম্যান ও বিজ্ঞা জেলা ও দায়রা জজ একেএম শহিদুল ইসলাম প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধুর সোনার বাংলায় শেখ হাসিনার অবদান, বিনামূল্যে লিগ্যাল এইড আইনি সেবা দান’ শ্লোগানকে সামনে রেখে বর্তমান সরকার মানুষের ঘরে ঘরে প্রতিটি নাগরিককে তাদের অধিকার সম্পর্কে, আইন সম্পর্কে, তাদের অধিকার সম্পর্কে সচেতন করায় হচ্ছে এই উঠান বৈঠকের লক্ষ্য।
চন্দননগর ইউনিয়ন চেয়ারম্যান ও চন্দননগর ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির সভাপতি বদিউজ্জামান বদির সভাপতিত্বে উঠান বৈঠকে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা, অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ, নওগাঁ জজ কোর্টের পিপি আব্দুল খালেক ও নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুর রহমান। আইন সহায়তা বিষয়ক তথ্যচিত্র প্রদর্শন করেন নওগাঁর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাজুল ইসলাম।