নিয়ামতপুর ও সাপাহারে নারী ও শিশু ধর্ষণ বন্ধ ও ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

আপডেট: সেপ্টেম্বর ৪, ২০১৯, ১:১০ পূর্বাহ্ণ

নিয়ামতপুর ও সাপাহার প্রতিনিধি


নওগাঁর নিয়ামতপুর ও সাপাহারে নারী ও শিশু ধর্ষণ বন্ধ ও ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০ টায় নিয়ামতপুরে ও বেলা ১১টায় সাপাহারে পৃথক পৃথকভাবে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
নিয়ামতপুর প্রতিনিধি জানায়, উপজেলায় স্থানীয় এনজিও বরেন্দ্র ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (বিডিও)’র উদ্যোগে গতকাল সকাল ১০টায় গাংগোর বাজারের তিন মাথার মোড়ে এ ‘নারী ও শিশু ধর্ষণ বন্ধ ও ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সাবেক শিক্ষক মো. নূরুন নবীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (বিডিও)’র নির্বাহী পরিচালক মো. আকতার হোসেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক শিক্ষক মনসুর আলী, প্রেসক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন, বিডিও কর্মকর্তা আনোয়ার হোসেন। সমাবেশে শিক্ষক, ছাত্র-ছাত্রী, অভিভাবক, সমাজসেবক, ধর্মীয় নেতা, রাজনৈতিক ব্যক্তি, সাংবাদিক, নারী ও শিশুসহ সর্বস্তরের জনগন উপস্থিত হন।
অন্যদিকে সাপাহার প্রতিনিধি জানায়, গতকাল মঙ্গলবার বেলা ১১টায় উপজেলার জিরো পয়েন্টে ‘যৌন আক্রমন আর না এবং ধর্ষণ, ধর্ষণ পরবর্তী হত্যা ও যৌন অত্যাচারসহ সকল সহিংসতার বিরুদ্ধে আমরা’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সাপাহার উপজেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ ফোরামের আয়োজনে মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়।
বেসরকারি সংগঠন বিডিও, বিএসডিও এবং একশনএইড এর সহযোগীতায় অনুষ্ঠিত মানববন্ধনে সম্প্রতি দেশে ঘটে যাওয়া সকল নির্যাতন, ধর্ষণ ও যৌন নিপিড়নের প্রতি ধিক্কার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে পথ সভায় বক্তব্য প্রদান করেন ফোরামের সভাপতি ও নারী নেত্রী হাসিনা বেগম, ফোরমের উপদেষ্টা নুরুল হক মাস্টার, ইব্রাহীম হোসেন, অধির মন্ডল, সাধারণ সম্পাদক সাংবাদিক তছলিম উদ্দীন প্রমুখ। ঘন্টাকালব্যাপি অনুষ্ঠিত মানববন্ধন ও পথসভায় বিভিন্ন সংগঠনসহ উপজেলার সর্বস্তরের অসংখ্য জনসাধারণ অংশ গ্রহণ করেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ