নেইমারের ওপর খেপেছেন এমবাপ্পে!

আপডেট: জুলাই ১২, ২০১৮, ১২:১৩ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


রাশিয়া বিশ্বকাপের নতুন তারকা কিলিয়ান এমবাপ্পে। এমনকি সেরা খেলোয়াড় হওয়ার দৌড়েও আছেন। এখন পর্যন্ত তিন গোল করে দারুণ ছন্দে আছেন সাড়ে উনিশ বছরের এই তরুণ। গতকাল তাঁর দল ফ্রান্স উঠে গেছে ফাইনালে। প্রথম বিশ্বকাপ খেলতে এসেই শিরোপার হাতছানি। তবু মন ভালো নেই এমবাপ্পের। কারণ, নেইমারের ব্যঙ্গ যে আর পছন্দ হচ্ছে না।
প্রশ্ন আসতে পারে, নেইমার আবার হাজির হয়েছেন কোত্থেকে! কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিপক্ষে হেরে নেইমার ও তাঁর দল তো আগেই বিদায় নিয়েছে। ব্রাজিলের বিপক্ষে তো মাঠেও নামা হয়নি ফ্রান্সের। তাহলে?
ঘটনাটি বিশ্বকাপের নয়, ক্লাব ফুটবলের। নেইমারের সঙ্গে একই দলে ফ্রান্সের প্যারিস সেন্ট জার্মেইতে খেলেন এমবাপ্পে। সেখানেই নেইমারের দ্বারা ব্যঙ্গের শিকার হচ্ছেন ফ্রান্সের এই তারকা। বিষয়টি এত দূর গড়িয়েছে যে এমবাপ্পের পরিবারকেও এখন এ নিয়ে কথা বলতে হচ্ছে। এমবাপ্পের মা দাবি করেন, ছেলে পিএসজিতে সুখে নেই নেইমারের জন্যই। ইতিমধ্যে ক্লাবের কোচও আলোচনা করেছেন দুই পক্ষের সঙ্গে। অবশ্য এমবাপ্পের মায়ের অভিযোগের তালিকায় আছেন আরেক ব্রাজিলিয়ান দানি আলভেজ। তাঁরা দুজনে মিলে এমবাপ্পেকে উপহাস করে নাকি ‘টিনেজ মিউট্যান্ট নিনজা টার্টল’র চরিত্র ‘দানাতেলো’ বলে ডাকেন। মজাটি এতটাই বাড়াবাড়ি পর্যায়ে গেছে, নেইমার ও আলভেজের ওপর এখন মহাবিরক্ত এমবাপ্পে। কথা বলাও নাকি বন্ধ আছে!
পুরো ফুটবল বিশ্বকে চমকে দিয়ে ২২২ মিলিয়ন ইউরোর দলবদলের রেকর্ড গড়ে গত মৌসুমে বার্সা ছেড়ে পিএসজিতে পাড়ি দিয়েছেন নেইমার। এমবাপ্পেও মোনাকে থেকে দ্বিতীয় সর্বোচ্চ দলবদলের রেকর্ড গড়ে এসেছেন পিএসজিতে। এখন দেখার বিষয়, বিশ্বকাপের পর নেইমার-এমবাপ্পে জুটির ভবিষ্যৎ কী দাঁড়ায়। অন্য এক দিক থেকেও প্রতিদ্বন্দ্বিতা চলছে দুজনের মধ্যে। রিয়াল মাদ্রিদ যে দুজনকে দলে নিতে আগ্রহী!-প্রথম আলো অনলাইন