পত্নীতলা ৪০০ বোতল ফেন্সিডিল উদ্ধার

আপডেট: সেপ্টেম্বর ৬, ২০১৯, ১২:৫৫ পূর্বাহ্ণ

পত্নীতলা প্রতিনিধি


নওগাঁর পত্নীতলা ১৪ বিজিবির অভিযানে প্রায় দুই লাখ টাকা মূল্যের ৪ শ ৪৩ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করেছে। এ ঘটনায় ৩ জন পলাতক আসামির নামে থানায় মামলা হয়েছে।
পত্নীতলা ১৪ বিজিবি ক্যাম্প সূত্র জানায়, ৫ সেপ্টেম্বর বিআইপি সদস্যের তথ্যের ভিত্তিতে পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি)’র অধীন আগ্রাদ্বিগুন বিওপি’র টহল কমান্ডার সুবেদার মো. রহমত উল্লাহর নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার ২৫৭/৩-আর থেকে আনুমানিক ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে কাউটিপাড়া গ্রামের মাঠের মধ্যে অভিযান পরিচালনা করে মালিকবিহীন অবস্থায় ২২৫ বোতল ফেন্সিডিল উদ্ধার করে।
এ ঘটনায় পলাতক আসামী আগ্রাদ্বিগুন দক্ষিনপাড়া গ্রামের মৃত মজিবুর রহমানের ছেলে মো. শরিফ উদ্দিন (৩৩), রামচন্দ্রপুর গ্রামের মো. ইদ্রিস আলীর ছেলে মো. ইকরামুল ইসলাম (৩২) এবং পত্নীতলার খুলনা গ্রামের মৃত সলিম উদ্দিনের ছেলে মো. রহমত আলীর (৩৫) বিরুদ্ধে নিকটস্থ থানায় মামলা দায়ের হয়েছে।
এছাড়াও একই দিন গোপন সংবাদের ভিত্তিতে পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি)’র অধীন রাধানগর বিওপি’র টহল কমান্ডার নায়েব সুবেদার মো. আসাদুজ্জামানের নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার ২৫৩/১৪-আর থেকে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে রাধানগর একাশি বাগান নামক এলাকায় অভিযান পরিচালনা করে ৯৮ বোতল ফেন্সিডিল মালিকবিহীন অবস্থায় উদ্ধার করে।
এছাড়া গত ৪ সেপ্টেম্বর গোপন সংবাদের ভিত্তিতে পত্নীতলা ব্যাটালিয়ন (১৪) বিজিবি’র অধীন পাগলাদেওয়ান বিওপি’র টহল কমান্ডার নায়েব সুবেদার মো. মানিক মিয়ার নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার ২৭৩ থেকে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে রুপনারায়নপুর নামক এলাকায় অভিযান পরিচালনা করে ৫৬ বোতল ফেন্সিডিল মালিকবিহীন অবস্থায় উদ্ধার করে।
অপরদিকে, গত ৩ সেপ্টেম্বর পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি)’র অধীন রাধানগর বিওপি’র টহল কমান্ডার নায়েব সুবেদার মো. আসাদুজ্জামানের নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার ২৫৩/১৭-আর থেকে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে রাধানগর নামক এলাকায় অভিযান পরিচালনা করে ২০ বোতল ফেন্সিডিল মালিকবিহীন অবস্থায় উদ্ধার করে। একই দিন বিআইপি সদস্যের গোপন সংবাদের ভিত্তিতে আগ্রাদ্বিগুন বিওপি’র টহল কমান্ডার সুবেদার মো. রহমতউল্লাহর নেতৃত্বে একটি টহল দল সীমান্ত পিলার ২৫৬/৫-এস থেকে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মহেষপুর নামক এলাকায় অভিযান পরিচালনা করে ৪৪ বোতল ফেন্সিডিল মালিকবিহীন অবস্থায় উদ্ধার করে।
এ বিষয়ে পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল জাহিদ হাসান জানান, উদ্ধারকৃত মাদকদ্রব্যের সর্বমোট সিজার মূল্য ১ লাখ ৭৭ হাজার ২০০ টাকা।
তিনি আরো জানান, প্রচলিত নিয়ম অনুযায়ী ব্যাটালিয়ন সিজার স্টোরে মাদকদ্রব্য জমা রেখে পরবর্তীতে জনসম্মুখে ধ্বংস করা হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ