‘পদ্মাবতী’র মুক্তি ঠেকাতে মেবার রাজ পরিবারের চিঠি

আপডেট: নভেম্বর ১৫, ২০১৭, ১:২৬ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


ভারতের রাজস্তানের মেবার রাজ পরিবার আলোচিত ও বিতর্কিত চলচ্চিত্র ‘পদ্মাবতী’ মুক্তি না দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছে। শনিবার রাজ পরিবারের পক্ষ থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তথ্য ও সম্প্রচারমন্ত্রী স্মৃতি ইরানি বরাবর এক চিঠিতে এ আহ্বান জানানো হয়েছে।
বাবা মহেন্দ্র সিং মেবার ও বোন বাইজিরাজ ত্রিবিকারমা কুমারী জামওয়ালের পক্ষে এই চিঠি লিখেছেন মহারাজকুমার বিশ্বরাজ সিং। চিঠিটি ভারতের সেন্সর বোর্ডের চেয়ারপারসন প্রসুন জোশিকেও পাঠানো হয়েছে।
চিঠিতে বিশ্বরাজ সিং লিখেছেন, চলচ্চিত্রটি মুক্তি না দেওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি। জাতীয় সম্মান ও ঐতিহ্য নিয়ে বাণিজ্যিক স্বার্থ হাসিল করা হলে তা হবে সরকারের ব্যর্থতা।
চলচ্চিত্রটির নির্মাতা সঞ্জয় লীলা বানসালি দাবি করে আসছেন, ছবিটি রাজপুত রানি পদ্মাবতীর বীরত্বের প্রতি সম্মান জানানোর জন্য নির্মিত হচ্ছে।
রাজপরিবারের চিঠিতে বলা হয়েছে, প্রকাশিত খবর অনুসারে ‘পদ্মাবতী’ নির্মিত হয়েছে পদ্মাওয়াত নামে সুফি কবি মালিক মুহাম্মদ জায়াসির কাল্পনিক কবিতা অবলম্বনে। যা ঐতিহাসিকভাবে সঠিক নয়।
‘পদ্মাবতী’ ১ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা রয়েছে। নির্মাতারা সেন্সর বোর্ডের অপেক্ষায় আছেন। এতে অভিনয় করেছেন- দীপিকা পাড়ুকোন, রণবীর সিং ও শহিদ কাপুর। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস, বাংলা ট্রিবিউন।