পবা উপজেলা পরিষদ নির্বাচন || মনোনয়নপত্র দাখিল চেয়ারম্যান পদে ৫, ভাইস চেয়ারম্যান পুরুষ ৭, নারী ৩

আপডেট: মে ২২, ২০১৯, ১২:৩৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক


পবা উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিল গতকাল মঙ্গলবার শেষ হয়েছে। চেয়ারম্যান পদে পাঁচজন, নারী ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে সাতজন মনোনয়নপত্র উত্তোলন ও দাখিল করেছেন।
মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে গতকাল কর্মী সমর্থকদের বহর নিয়ে শো-ডাউনের মধ্যদিয়ে প্রার্থীরা নিজ নিজ মনোনয়নপত্র দাখিল করেছেন।
পবা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গতকাল যারা মনোনয়ন জমা দিয়েছেন তারা হলেন, ওয়ার্কার্স পার্টির মনোনীত প্রার্থী ও বর্তমান পবা উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম আশরাফুল হক তোতা, স্বতন্ত্র প্রার্থী ও রাজশাহী জেলা আওয়ামী লীগ দপ্তর সম্পাদক ফারুক হোসেন ডাবলু, বকুল আহমেদ ও আফজাল হোসেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে রবিউল জামাল বাবলু, রফিকুল ইসলাম, এএফএম আহাসান উদ্দিন মামুন, ওমর ফারুক ও আলমগীর হোসেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন রীতা বিবি ও সুফিয়া বেগম। গত সোমবার চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী মুনসুর রহমান, ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক ও ওয়াজেদ আলী খান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আরজিয়া বেগম মনোনয়নপত্র দাখিল করেন।
গতকাল চেয়ারম্যান প্রার্থী এসএম আশরাফুল হক তোতার মনোনয়নপত্র দাখিলের সময় উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী জেলা কমিটির সদস্য হযরত আলী, আকবর আলী, রমজান আলী সাধু, আজিজুল হক, জেলা যুবমৈত্রীর সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম, শ্রমিক ফেডারেশনের সদস্য মোশাররফ হোসেন, কৃষক সমিতির পবা শাখার আইন বিষয়ক সম্পাদক মাহফুজ হোসেন, নেতা রতন আলী, হাবিবুর রহমান, শহিদুল ইসলাম, আব্দুস সাত্তার, আরিফ হোসেন, সোহেল রানা, আনোয়ার হোসেন প্রমুখ।
অপর চেয়ারম্যানপ্রার্থী ফারুক হোসেন ডাবলুর মনোনয়ন জমা দানের সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা শাহাদত হোসেন পিন্টু, আব্দুস সোবহান, ইব্রাহিম হোসেন খলিল, সাদ্দাম হোসেন, সেলিম উদ্দিন, নাসির উদ্দিন, জেলা যুবলীগ উপপ্রচার সম্পাদক শেখ রাসেল, পবা উপজেলা ছাত্রলীগ সভাপতি ফরিদুল ইসলাম রাজু, সাধারণ সম্পাদক রেজওয়ানুল কারিমসহ শতাধিক নারী নেতৃবৃন্দ।
ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র উত্তোলন ও জমা দেয়ার গতকাল ছিল শেষ দিন। মনোনয়নপত্র বাছাই হবে ২৩ মে এবং প্রত্যাহারের শেষ দিন ৩০ মে। ভোট গ্রহণ করা হবে ১৮ জুন।
পবা উপজেলা নির্বাচন কর্মকর্তা মিরদাহ মোসাম্মদ শাহনাজ পারভিন জানান, পবা উপজেলায় মোট ভোটার ২ লাখ ২৮ হাজার ১৩৭ জন। এখানে সম্ভাব্য ভোট কেন্দ্রের সংখ্যা ৭৮টি। উপজেলা নির্বাচনের পঞ্চম ধাপে দেশের ১৬ টি উপজেলার সাথে পবা উপজেলা পরিষদের ভোট গ্রহণ করা হবে আগামী ১৮ জুন।

এ বিভাগের অন্যান্য সংবাদ