পবা উপজেলা পরিষদ নির্বাচন আজ

আপডেট: জুন ১৮, ২০১৯, ১:১৩ পূর্বাহ্ণ

শরিফুল ইসলাম


প্রতিদ্বন্দ্বি দুই চেয়ারম্যানপ্রার্থী-সোনার দেশ

আজ মঙ্গলবার রাজশাহীর পবা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন। গতকাল সব ভোট কেন্দ্রে নির্বাচনের সরঞ্জামাদি পৌঁছানো হয়েছে। স্ব স্ব ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারেরা উপজেলা নির্বাচন কার্যালয় থেকে নির্বাচনী সরঞ্জামাদি বুঝে নিয়ে কেন্দ্রে পৌঁছে গেছেন।
ভোট কেন্দ্রে বিপুল সংখ্যাক আইনশৃংখলা বাহিনী দায়িত্ব পালন করবেন। এছাড়াও ৪ প্লাটুন বিজিপি এবং এক প্লাটুন র‌্যাব স্ট্রাইকিং ফোর্স হিসাবে নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করবেন।
পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং অফিসার জাহিদ নেওয়াজ বলেন, প্রতি ভোট কেন্দ্রে অস্ত্রধারী ৪ জন পুলিশ এবং ২জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়াও র‌্যাব, বিজিপি এবং নির্বাহী ম্যাজিস্টেট নির্বাচনী এলাকায় স্ট্রাইকিং ফোর্স হিসাবে দায়িত্ব পালন করবেন।
তিনি আরও বলেন, ঝুঁকিপূর্ণ কেন্দ্রে অতিরিক্ত ফোর্স দায়িত্ব পালন করবেন।
নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী জেলা আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মুনসুর রহমান (নৌকা) এবং ওয়ার্কার্স পার্টির বর্তমান ভাইস চেয়ারম্যান আশরাফুল হক তোতা (হাতুড়ি)। এদিকে উচ্চ আদালতে প্রার্থিতা ফিরে পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী আফজাল হোসেন ( আনারস)।
পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫ জনÑ এরা হলেন, উপজেলা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক আবদুর রাজ্জাক, উপজেলা কৃষকলীগ সভাপতি ওয়াজেদ আলী খাঁন, আওয়ামীলীগ নেতা রবিউল জামান বাবলু, এএফএম আহসান উদ্দিন এবং আলমগীর হোসেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে মহিলা আওয়ামী লীগ নেত্রী সাবেক ভাইস চেয়ারম্যান সুফিয়া বেগম, মহিলা লীগ নেত্রী আরজিয়া বেগম এবং রিতা বিবি। মোট ভোট কেন্দ্র ৭৯ টি। মোট ভোটার হচ্ছে ২ লাখ ২৮ হাজার ১৩৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৪ হাজার ৪৬৬ জন এবং নারী ভোটার ১ লাখ ১৩ হাজার ৬৭১ জন।

এ বিভাগের অন্যান্য সংবাদ