পবিত্র ঈদ-উল-আযহা উদযাপনে জেলা প্রশাসনের ব্যাপক কর্মসূচি গ্রহণ

আপডেট: আগস্ট ১১, ২০১৯, ১:০২ পূর্বাহ্ণ

সংবাদ বিজ্ঞপ্তি


যথাযোগ্য মর্যাদা ও আনন্দ মুখর পরিবেশে আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা ২০১৯ উদযাপন উপলক্ষে রাজশাহী জেলা প্রশাসন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।
কর্মসূচি অনুযায়ী ঈদের দিন সুর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। ঈদের আজ ও আগামীকাল ঈদের দিন নগর এলাকায় গুরুত্বপূর্ণ স্থান ও সড়ক দ্বীপসমূহে জাতীয় পতাকা ও ঈদ মোবারক লেখা ব্যানার ও পতাকা দ্বারা সজ্জিত করা হবে।
শাহ্ মখদুম (র:) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সকাল ৮টায় ঈদ-উল-আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে। আবহাওয়া প্রতিকূল হলে শাহ্ মখদুম (র:) দরগাহ মসজিদে একই সময়ে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। মুহাম্মদপুর টিকাপাকা ঈদগাহ ময়দানে সকাল সাতটায় ঈদের দ্বিতীয় প্রধান জামাত অনুষ্ঠিত হবে। আবহাওয়া প্রতিকূল হলে মীরের চক জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। টিকাপাড়া ঈদগাহ ময়দানে আরো একটি দ্বিতীয় জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে।
এছাড়া অন্যান্য স্থানে সংশ্লিষ্ট ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এদিন সুবিধামত সময়ে হাসপাতাল, কারাগার, এতিমখানা, শিশু কেন্দ্র, শিশু পরিবার, শিশু পল্লী, সরকারি শিশু সদন, ছোটমনি নিবাস, সেফ হোম এবং অনুরূপ প্রতিষ্ঠানসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। ঈদের চার দিন নগর, সিটি করপোরেশন, পৌরসভাসহূহ উপজেলা ও ইউনিয়ন পরিষদ পর্যায়ে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হবে। ঈদের পরের দিন সন্ধ্যায় নগরীর আলুপট্টি, লক্ষ্মীপুর মোড় ও সাহেব বাজারের জিরো পয়েন্টে পবিত্র ঈদ-ঊল-আযহা উদযাপনের লক্ষে গণযোগাযোগ অধিদপ্তর প্রমাণ্যচিত্র প্রদর্শন করবে। সিটি করপোরেশন ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ঈদ-ঊল-আযহার পৃথক কর্মসূচি পালন করবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ