পাকিস্তানকেও ফেভারিট মানছেন সৌরভ

আপডেট: মে ১৬, ২০১৯, ১২:২৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


বিশ্বকাপের আর বাকি ১৩ দিন। এরই মধ্যে স্কোয়াড ঘোষণা করে ফেলেছে দলগুলো। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এবারের বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে ইংল্যান্ডে। এই আসরে ফেভারিট মানা হচ্ছে স্বাগতিক ইংল্যান্ড, ভারত ও অস্ট্রেলিয়াকে।
বেশিরভাগ বিশেষজ্ঞ ও সাবেক ক্রিকেটারই এই তিন দলকে ফেভারিট মানছেন। তবে সৌরভ গাঙ্গুলী সম্ভাবনা দেখছেন পাকিস্তানেরও। ভারতের সাবেক এই অধিনায়কের মতে, বিশ্বকাপটা ইংল্যান্ডে অনুষ্ঠিত হচ্ছে বলেই এই সম্ভাবনা দেখছেন তিনি।
তার জন্য ইংল্যান্ডে পাকিস্তানের রেকর্ড বিশ্লেষণ করেছেন সৌরভ। ইংল্যান্ডের মাটিতে আইসিসির ইভেন্টগুলোতে পাকিস্তানের রেকর্ড বেশ ভালো। ২০১৭ সালে ইংল্যান্ডের মাটিতেই ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল দেশটি। সেকারণে পাকিস্তানকে ফেভারিটদের তালিকায় রাখছেন সৌরভ।
ভারতের ইতিহাসের অন্যতম সফল এই অধিনায়ক বলেছেন, ‘ইংল্যান্ডের মাটিতে বিশ্ব টুর্নামেন্টগুলোতে পাকিস্তানের রেকর্ড বেশ ভালো। ইংল্যান্ডের মাটিতে দুই বছর আগে তারা চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিল। ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল।’
চলমান ইংল্যান্ড-পাকিস্তান ওয়ানডে সিরিজের উদাহরণও তুলে ধরেন সৌরভ, ‘পাকিস্তান সবসময় ইংল্যান্ডে ভালো খেলে। ইংল্যান্ডের মাটিতে আপনি তাদের শেষ ম্যাচটি দেখেন। ইংল্যান্ড ৩৭৪ রানের সংগ্রহ পেয়েছিল। তাতে পাকিস্তান হারে মাত্র ১২ রানে। দারুণ বোলিং লাইন আপের জন্য ইংল্যান্ডকে ইংল্যান্ডের মাটিতে তারা টেস্ট ম্যাচেও হারায়।’