পাকিস্তানের সাবেক ক্রিকেটার বললেন, চাই সেই দুর্বোধ্য মোস্তাফিজকে

আপডেট: মে ১৬, ২০১৯, ১২:২৯ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


সেই দুর্বোধ্য কাটার, সেই ভয়ংকর মোস্তাফিজুর রহমান। ক্যারিয়ারের প্রথমভাগে যে মোস্তাফিজকে দেখা গিয়েছিল, বিশ্বকাপের বড় মঞ্চে সেই মোস্তাফিজকেই দেখতে চান পাকিস্তানের সাবেক ক্রিকেটার মোহাম্মদ ওয়াসিম।
মোস্তাফিজের বলের ধার কিছুটা কমে গেছে ২০১৭ সালে কাঁধের অস্ত্রোপচারের পর থেকে। সাসেক্সে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন, এরপর ছয় মাস মাঠের বাইরে থাকতে হয় বাঁহাতি এই পেসারকে। চলতি বছর টানা দুই ওয়ানডেতে ৯৩ আর ৮৪ রান খরচ করার পর এই মোস্তাফিজকে নিয়ে নতুন করে দুশ্চিন্তা মাথাচাড়া দিয়ে উঠে। মোস্তাফিজ কি আসলেই হারিয়ে গেছেন?
সর্বশেষ ওয়ানডের পারফরম্যান্স কিন্তু আবারও আশা দেখাচ্ছে টাইগার ভক্ত-সমর্থকদের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ডাবলিনের দ্য ভিলেজে যেন সেই মোস্তাফিজকেই দেখা গেল, ক্যারিয়ারের শুরুতে যেমন ছিলেন। ম্যাচে ৪৩ রান দিয়ে ৪টি উইকেট নেন কাটার মাস্টার। তার চেয়ে বড় কথা, এই ম্যাচে তার কাটারে বিভ্রান্ত হতে দেখা গেছে ক্যারিবীয় ব্যাটসম্যানদের।
সামনে বিশ্বকাপ। শুধু বাংলাদেশিরাই নন, মোস্তাফিজকে সেই পুরোনো চেহারায় দেখতে চান বিশ্বের অন্য দেশের ক্রিকেটপ্রেমীরাও। যেমনটা চাইছেন পাকিস্তানের সাবেক ব্যাটসম্যান মোহাম্মদ ওয়াসিম।
ওয়াসিম মোস্তাফিজকে নিয়ে বলেন, ‘বাংলাদেশের আছে মোস্তাফিজুর রহমান। তার ভান্ডারে আছে দারুণ বৈচিত্র্য। তিনি স্লোয়ার বাউন্সার দিতে পারে, দিতে পারেন ইয়র্কারও। যদিও তার সাম্প্রতিক ফর্ম তেমন ভালো নয়। তবে আমি আশা করছি, বিশ্বকাপে তিনি সেরা ছন্দে থাকবেন। আমরা শেষ ১০ ওভারে তার দুর্বোধ্য বোলিংটাই দেখতে চাই।’