পাকিস্তানে খেলে তামিম পাচ্ছেন এক লাখ ডলার!

আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০১৭, ১২:২২ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


দীর্ঘ দিন পর ক্রিকেট ফেরেছে পাকিস্তানে। ইতোমধ্যে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছে পাকিস্তান ও বিশ্ব একাদশ। আপাতদৃষ্টিতে এই আয়োজন সফল হলেও এর পেছনে রয়েছে বিশাল অর্থের যোগান! পিসিবি এ নিয়ে খোলামেলা কিছু না বললেও অর্থের পরিমাণ বিশাল। প্রায় ৩০ লাখ মার্কিন ডলার খরচ হচ্ছে এই আয়োজনে।
বলা হচ্ছে, এই অর্থের বিশাল অংশই খরচ হচ্ছে বিশ্ব একাদশের পেছনে! প্রায় প্রতিটি খেলোয়াড় পাচ্ছেন এক লাখ ডলার। বাকি টাকা খরচ হচ্ছে বিবিধ আয়োজনে। তার মানে দু প্লেসিস, তামিম ইকবালরা এই অর্থই পাচ্ছেন পাকিস্তানে খেলতে গিয়ে।
অবশ্য এই অঙ্কের পুরোটা পিসিবিকে বহন করতে হচ্ছে না। নিরাপত্তাজনিত যেসব খরচ রয়েছে তার ব্যয় বহন করছে আইসিসি। কারণ আইসিসির কাছে আগেই এ নিয়ে সহায়তা চেয়েছিল পিসিবি। এরফলে দুটি আন্তর্জাতিক নিরাপত্তা পরামর্শক প্রতিষ্ঠানকে কাজে লাগায় বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। যাতে খরচ হচ্ছে প্রায় ১১ লাখ ডলার।
পিসিবির এত অর্থের যোগান নিয়ে অবশ্য বিতর্ক উঠতেই পারে। কেননা ২০০৯ সালের পর থেকে ঘরোয়া মাঠে কোনও ম্যাচ আয়োজন করতে পারেনি তারা। এমনকি ভারতের সঙ্গেও সিরিজ আয়োজনে ব্যর্থ হওয়ায় লোকসানের কথা বলেছিল সংস্থাটি। সেই পিসিবিই এত বিশাল অর্থ যোগান দিয়েছে চলমান সিরিজে! ফলে এই পরিস্থিতি থেকে বোঝাই যাচ্ছে-আর্থিক যেই সংকটের কথা তারা দাবি করেছিল, তার চেয়ে বেশ ভালোই রয়েছে পিসিবি!-ক্রিকইনফো, বাংলা ট্রিবিউন।