পাবনায় চালু হলো জনসুরক্ষা হেল্পলাইন

আপডেট: জুলাই ৯, ২০১৮, ১২:৪৩ পূর্বাহ্ণ

পাবনা প্রতিনিধি


পাবনায় জনসুরক্ষা হেল্পলাইনের উদ্বোধন অনুষ্ঠানে অতিথিবৃন্দ-সোনার দেশ

সহিংসতা, শিশু স্বার্থ সুরক্ষা ও বাল্যবিয়েসহ সারা দেশের মধ্যে এই প্রথম পাবনায় চালু হলো জেলা জনসুরক্ষা হেল্পলাইন। গতকাল রোববার বেলা সাড়ে ১২ টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এর উদ্বোধন করেন জেলা প্রশাসক জসিম উদ্দিন।
পাবনা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক মো. আবদুুল মমিনের সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য দেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোখলেছুর রহমান, বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদের নির্বাহী সদস্য আবদুুল মতীন খান, অনন্য’র নির্বাহী পরিচালক মাহফুজ আলী কাদেরীসহ স্থানীয় ব্যাক্তিবর্গ।
সমাজসেবা অধিদফতরের প্রবেশন অফিসার পল্লব ইবনে শায়েখের সঞ্চালনায় বক্তারা বলেন, জেলা জনসুরক্ষা হেল্পাইনের মাধ্যমে জেলার একেবারে গ্রাম পর্যায়ে মানুষের বিভিন্ন সমস্যা সমাধানে তাৎক্ষনিক সেবা নিশ্চিত করা হবে। সহিংসতা, শিশু স্বার্থ সুরক্ষা, মাদক, বাল্যবিয়েসহ সামাজিক নিরাপত্তামূলক যে কোন সমস্যায় সরাসরি জেলার উদ্ধর্তন কর্মকর্তাদের বিষয়টি অবহিত করতে পারবেন।
উদ্বোধন শেষে জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেন, সমাজের নানা প্রকার সমস্যা সমাধানে আমরা বদ্ধ পরিকর। তিনি আরো জানান, জনসাধারণের দোর গোড়ায় সবল্প সময়ে সেবা নিশ্চিত করা হবে। জেলা সমাজসেবা অধিদফতরের প্রবেশন অফিসার পল্লব ইবনে শায়েখের মাধ্যমে মানবতামূলক কাজ ও শিশু স্বার্থ সুরক্ষাসহ বিভিন্ন কর্মকা-ের কথা আমাদের হেল্পলাইনে ফোন করে অবহিত করলে তাৎক্ষনিক ভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।