পাবনায় ভারতীয় নাগরিকের রহস্যজনক মৃত্যু, আটক এক

আপডেট: মে ৮, ২০১৭, ১২:২৫ পূর্বাহ্ণ

ঈশ্বরদী প্রতিনিধি


ঈশ্বরদীতে রশিদ অয়েল মিলের সাবেক রিফাইনারী ইনচার্জ আযব লাল জাদব (৫৮) নামের একজন ভারতীয় নাগরিকের রহস্যজনক মৃত্যু হয়েছে। জাদব ভারতের মাধুবানি বিহার এলাকার পিঠোয়া গ্রামের রাম বিলাস জাদবের ছেলে। গত শনিবার দিবাগত রাত ২টার দিকে পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে জানান হাসপাতালের সহকারী পরিচালক ডা. মঞ্জুরা রহমান।
এর আগে ‘বিষক্রিয়ায় আক্রান্ত’ হয়ে রাত পৌনে এগারটায় ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পর অবস্থার অবনতি হলে তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। রাতে সেখানেই তার মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন পাবনা জেনারেল হাসপাতালের চিকিৎসকরা।
পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, এ ঘটনায় সন্দেভাজন আসামি হিসেবে সাইফুল্লাহকে পুলিশ আটক করেছে। পাশাপাশি পুরো বিষয়টি পুলিশ তদন্ত করছে।
ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. সোহেল হাসান জানান, রাত ১০টা ৪৫ মিনিটে তাকে ঈশ্বরদী হাসপাতালে আনা হয়। সেসময় তিনি অজ্ঞান অবস্থায় ছিলেন, তার মুখে কীটনাশকের তীব্র গন্ধ পাওয়া যাচ্ছিল। পরীক্ষা করে তারা বুঝতে পারেন যে তিনি বিষক্রিয়ায় আক্রান্ত। তার শারিরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে পাবনায়  জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়।
ঈশ্বরদীর রশিদ অয়েল মিলের ম্যানেজার বাবলু হোসেন জানান, ২০১৪ সালের ২৮ মে রশিদ অয়েল মিলের রিফাইনারী ইনচার্জ হিসেবে যোগদান করেন। ২০১৬ সালের ৫ অক্টোবর পর্যন্ত এখানে তিনি কর্মরত ছিলেন। ১৬ অক্টোবর রশিদ অয়েল মিল থেকে তাকে চাকরিচ্যুত করা হয়। এরপর তিনি ভারত চলে যান। পরবর্তিতে কিছুদিন আগে আবার ঈশ্বরদীতে আসেন তিনি।
ঈশ্বরদী থানা, হাসপাতাল, কালিকাপুরের স্থানীয় এলাকাবাসী ও রশিদ অয়েল মিল সূত্রে জানা যায়, আযব লাল জাদব ঈশ্বরদীর দাশুড়িয়া ইউনিয়নের কালিকাপুর গ্রামের জনৈক সাইফুল্লাহ’র বাড়িতে মাঝে মধ্যে যাতায়াতের সুবাদে এক পর্যায়ে বাড়িওয়ালার মেয়ে নাসিমা আক্তার নাসির (২৫) সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে তাকে বিয়ে করেন। প্রায় দেড় বছর পর তাদের বিবাহ বিচ্ছেদ ঘটে।
এলাকাবাসী আরো জানান, শনিবার বিকেলে তিনি কালিকাপুরে তার সাবেক স্ত্রী নাসিমার বাবা সাইফুল্লার বাড়িতে গিয়ে পাওনা টাকা ফেরত চান। এ নিয়ে তাদের মধ্যে বাকবিত-ার ঘটনাও ঘটে। সন্ধ্যা থেকে রাত প্রায় সাড়ে দশটা পর্যন্ত জাদব ওই বাড়িতেই ছিলেন।
দাশুড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বকুল সরদার জানান, সাইফুল্লার কাছে জাদব টাকা পাবে বলে গত শনিবার ইউনিয়ন পরিষদে অভিযোগ করেছিলেন জাদব। তবে নাসিমার ভাই রফিকুল ইসলাম রবু জানান, জাদবের সঙ্গে তার বোন নাসিমার বিয়ে হয় নি।
এ বিষয়ে ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল হাই তালুকদার জানান, আযব লাল জাদব নামের ভারতীয় এই নাগরিক বিষক্রিয়ায় আক্রান্ত হয়ে পাবনায় মারা গেছেন। তবে তার মৃত্যুর ঘটনাটি রহস্যজনক। লাশটির ময়নাতদন্ত রিপোর্ট এলে বিষয়টি পরিষ্কার হওয়া যাবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ