পুঠিয়ার জিউপাড়া ইউপিতে জমে উঠেছে নির্বাচনী প্রচার প্রচারণা

আপডেট: জুলাই ১৬, ২০১৯, ১২:১৭ পূর্বাহ্ণ

মোহাম্মদ বজলুর রশিদ, পুঠিয়া


তফসিল ঘোষণার পর রাজশাহীর পুঠিয়ার জিউপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনী প্রচার প্রচারণা জমে উঠেছে। এরই মধ্যে দলীয় এবং স্বতন্ত্র চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা উৎসব মুখর পরিবেশে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে। এই ইউনিয়নে মাত্র দুই জন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। এরমধ্যে আওয়ামী লীগ থেকে মনোনীত মোছা. হোসনেয়ারা (নৌকা প্রতীক) আর বিএনপি’র দলীয় সিদ্ধান্ত না থাকায় কর্মী জয়নাল আবেদীন স্বতন্ত্র প্রার্থী হিসেবে (আনারস প্রতীক) নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। প্রার্থীরা ভোট প্রার্থনায় ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। ইতোমধ্যে নির্বাচনের জন্য সকল প্রকার প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানায় নির্বাচন অফিস।
জানা গেছে, তফসিল অনুযায়ী ইতোমধ্যে রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার ৬ নম্বর জিউপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা ভোটারদের কাছে যাচ্ছেন। এই ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন মনোনয়ন সংগ্রহ করলেও জমা দেয় মাত্র ৩ জন- পরবর্তী সময়ে একজন প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন। আর সংরক্ষিত নারী সদস্য পদে ১০ এবং সাধারণ সদস্য পদে ৫৮ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এরমধ্যে যাচাই-বাছাইয়ে ২ জন সদস্য প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। ১০ জুলাই প্রতীক বরাদ্দের পর থেকেই শুরু হয়েছে প্রচার প্রচারণা। ভাটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৫ জুলাই। সাধারণ ভোটারদের মাঝে কিছুটা উত্তেজনা থাকলেও সবার অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা তাদের। রয়েছে প্রার্থীদের যোগ্যতা নিয়েও বাছ-বিচার। এই জিউপাড়া ইউনিয়ন পরিষদ এলাকায় ৯টি ওয়ার্ডে পুরুষ ১১ হাজার ৪৭৭ এবং নারী ১১ হাজার ৫১৩, মোট ২২ হাজার ৯৯০ জন ভোটার রয়েছেন।
এ ব্যাপারে পুঠিয়া উপজেলা নির্বাচন অফিসার মো. জয়নাল আবেদীন বলেন, আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে সকল প্রকার প্রস্তুতি নেয়া হয়েছে।

এ বিভাগের অন্যান্য সংবাদ