পুলিশ বাহিনীর অবদানের গল্পে মৌসুমী

আপডেট: অক্টোবর ১৪, ২০১৯, ১২:৫১ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


পুলিশ বাহিনীর অবদানের গল্প নিয়ে নির্মিত হচ্ছে ‘অর্জন-৭১’ নামে সিনেমা। এতে অভিনয় করছেন চিত্রনায়িকা মৌসুমী। চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনা করছেন মির্জা সাখাওয়াত হোসেন।
এ সিনেমায় ফিরোজা চরিত্রে দেখা যাবে গুণী শিল্পী মৌসুমীকে। তিনি বলেন, ‘মহান মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনীর অবদানকে কেন্দ্র করে এই সিনেমার কাজ শুরু হতে যাচ্ছে। এতে আমার চরিত্রের নাম ফিরোজা। সিনেমার কাহিনি ও চরিত্র ভালো লেগেছে। আশা করি, দর্শকরাও পছন্দ করবেন।’
শহীদ বীর মুক্তিযোদ্ধা পুলিশ অফিসার আবদুল কাদের মিয়ার মুক্তিযুদ্ধে বিশাল অবদান ছিল। তিনি মুক্তিযুদ্ধের সময় পঞ্চগড়ের দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ছিলেন। ১৯৭১ সালের ২৭ মার্চ লাল সবুজের জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধে যোগ দিয়েছিলেন তিনি। একই বছরের পয়লা জুন তাকে হত্যা করা হয়। এ সিনেমায় মুক্তিযোদ্ধা আবদুল কাদের মিয়ার চরিত্রে অভিনয় করবেন শতাব্দী ওয়াদুদ। তার স্ত্রীর চরিত্রে দেখা যাবে মৌসুমীকে।
জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী মৌসুমী। অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র পরিচালনা, প্রযোজনাও করেছেন তিনি। এদিকে আগামী ২৫ অক্টোবর শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে সভাপতি পদে মিশা সওদাগরের প্রতিদ্বন্দ্বিতা করছেন মৌসুমী।