পূর্ব ঘোষণা ছাড়া শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শনের নির্দেশ

আপডেট: এপ্রিল ১৩, ২০১৯, ১২:৩৭ পূর্বাহ্ণ

সোনার দেশ ডেস্ক


শিক্ষার গুণগত মান বৃদ্ধির জন্য শিক্ষা প্রতিষ্ঠানসমূহ পরিদর্শনের ওপর জোর দিয়েছে শিক্ষা মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। তবে এবার নোটিশ না দিয়েই বা পূর্ব ঘোষণা ছাড়াই মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শনের নির্দেশনা দিয়েছেন অধিদপ্তরের মহাপরিচালক ড. সৈয়দ মো. গোলাম ফারুক।
নির্দেশনায় বলা হয়েছে, শিক্ষার গুণগত মান বৃদ্ধির জন্য শিক্ষা মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় জেলা শিক্ষা কর্মকর্তা এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নিজ নিজ জেলা এবং উপজেলার সংশ্লিষ্ট অফিস ও মাধ্যমিক বিদ্যালয়সমূহ পূর্ব ঘোষণা ব্যতিরেকে প্রতি সপ্তাহে কমপক্ষে একটি প্রতিষ্ঠান পরিদর্শন করবেন এবং প্রতিবেদন প্রস্তুত করবেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাগণ তাদের পরিদর্শনকৃত চার সপ্তাহের প্রতিবেদনসমূহের সারসংক্ষেপ জেলা শিক্ষা কর্মকর্তা বরাবর পাঠাবেন। জেলা শিক্ষা কর্মকর্তারা তাদের নিজ নিজ পরিদর্শন প্রতিবেদন এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের প্রতিবেদনসমূহের সারসংক্ষেপ প্রস্তুত করে প্রতিবেদন প্রতি মাসের ৭ তারিখের মধ্যে ই-মেইলে ([email protected] ) পাঠাবেন।
মাউশি মহাপরিচালক স্বাক্ষরিত নির্দেশনা সব জেলা শিক্ষা কর্মকর্তা এবং উপজেলা ও থানা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে বলে জানা গেছে।
তথ্যসূত্র: রাইজিং বিডি