পৌর কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনে সেবা কার্যক্রম ব্যাহত

আপডেট: জুলাই ১৭, ২০১৯, ১২:০৫ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


রাষ্ট্রীয় কোষাগার থেকে পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা প্রদানসহ পেনশন চালুর দাবিতে বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকার প্রেসক্লাব চত্বরে অনির্দিষ্টকালের জন্য আন্দোলনের ফলে চাঁপাইনবাবগঞ্জের ৪টি পৌরসভার সেবা কার্যক্রম ভেঙে পড়েছে।
সন্ধ্যার পর সড়ক বাতি বন্ধ রয়েছে, ফলে চাঁপাইনবাবগঞ্জ শহরের পথঘাট অন্ধকারে থাকছে। এতে পথচারীরা পথ চলতে কষ্টের মধ্যে পড়েছেন। অন্যদিকে আন্দোলনের ফলে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় পরিচ্ছন্ন কর্মীরা রাস্তা ও ড্রেন পরিস্কার না করায় শহরবাসীকে বেকায়দায় পড়তে হচ্ছে। ময়লা আবর্জনার ফলে দুর্গন্ধ ছড়াচ্ছে।
শরিফুল ইসলাম নামে এক নাগরিক বলেন, পৌরসভায় নাগরিক সনদ তুলতে গিয়েছিলাম, কিন্তু পেলাম না, খুব জরুরী দরকার ছিলো। তারমত অনেকেই পৌরসভার সেবা বন্ধে বেকায়দায় পড়েছেন।
বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক রুহুল আমিন জানান, দাবি আদায়ের লক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় শুধু পানি সরবারাহ ঠিক রেখে অন্য সকল কার্যক্রম অনিদিষ্টকালের জন্য বন্ধ রয়েছে। আশাকরি সরকার আমাদের দাবি মেনে নেবে।
এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম জানান, কর্মকর্তা কর্মচারীরা যে দাবিতে আন্দোলন করছে, তাদের বিষয়টি দ্রুত সমাধান হওয়া দরকার, আমি নিজেও তো একজন পৌর নাগরিক সেবা থেকে বঞ্চিত হচ্ছি। তবে মেয়র বলেন পানি সরবরাহে কোন সমস্যা নেই। এদিকে, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের কারণে পৌরসভাতে সেবাগ্রহীতারা সেবা নিতে এসে ফিরে যাচ্ছেন।